ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জয়পুরহাটে যুবদলের ২ নেতা গ্রেপ্তার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
জয়পুরহাটে যুবদলের ২ নেতা গ্রেপ্তার 

জয়পুরহাট: জয়পুরহাট সদর উপজেলায় একটি পিকআপভ্যানে আগুন দেওয়ার মামলায় জেলা যুবদলের সদস্য সচিবসহ দুই নেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৫ এর সদস্যরা।  

বুধবার (২৯ নভেম্বর) বিকেলে জেলা শহরের হাউজিং এস্টেট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

 

রাতে র‍্যাব-৫ জয়পুরহাট ক্যাম্প থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তাররা হলেন- মুক্তাদুল হক আদনান (৩৫) ও মহিদুল ইসলাম খাঁন ওরফে রাজিব (৩৮)।  

আদনান জয়পুরহাট জেলা যুবদলের সদস্য সচিব পদে রয়েছেন। তিনি জেলা শহরের বাটার মোড় এলাকার বাসিন্দা। আর রাজিব জেলা যুবদলের সদস্য পদে রয়েছেন। তিনি শহরের শান্তিনগর মহল্লার বাসিন্দা।

র‌্যাব সূত্রে জানা গেছে, গত ১৮ নভেম্বর রাত পৌনে ১০টার দিকে জেলা সদরের চকদাদরা ফকিরপাড়া গ্রামের খাড়ির ব্রিজের পশ্চিম পাশে একটি পিকআপভ্যানে পেট্রল বোমা নিক্ষেপ করে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে জয়পুরহাট ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়। আগুনে পিকআপভ্যানটির সামনের অংশ পুড়ে যায়। এ ঘটনায় জয়পুরহাট থানায় বিস্ফোরক আইনে ১৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩০-৩৫ জনের নামে একটি মামলা দায়ের করা হয়। এরপর র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের একটি দল ওই মামলার আসামিদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রাখে। অভিযানে ১৮ নভেম্বর রাত ২টার দিকে জেলা সদরের জামালপুর পূর্ববাজার এলাকা থেকে বিএনপির কর্মী মাসুদ রানাকে (৪৫) গ্রেপ্তার করে র‌্যাব।

ওই মামলার অজ্ঞাত আসামি হিসেবে গত ২১ নভেম্বর দুপুর ২টার দিকে সদরের ইসলামপুর এলাকা থেকে মমিন ওরফে মবিন (৩৫), গত ২৪ নভেম্বর সকাল ৭টার দিকে সদরের খঞ্জনপুর এলাকা থেকে আজিম মিয়া (৩৮), ২৮ নভেম্বর ভোর সাড়ে ৪টার দিকে তেঘরবিশা এলাকা থেকে হাসান বশরীকে (৩৮) গ্রেপ্তার করে র‌্যাব। এরপর একই মামলার এজাহারনামীয় আসামি আদনান ও রাজিবকে ২৯ নভেম্বর গ্রেপ্তার করে ওই বাহিনী।

এ ব্যাপারে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের অধিনায়ক মেজর মো. শেখ সাদিক জানান, আইনগত ব্যবস্থা নিতে গ্রেপ্তারদের জয়পুরহাট থানায় হস্তান্তর করা হয়েছে।

গত ১৮ নভেম্বর খাড়ির ব্রিজ এলাকায় পিকআপভ্যানে আগুন দেওয়ার আগে ১৬ নভেম্বর ভোর সাড়ে ৪টার দিকে জয়পুরহাট-পাঁচবিবি সড়কের সদর উপজেলার পুরানাপৈল এলাকায় পাথর বোঝাই ট্রাকে আগুন দেওয়ার ঘটনা ঘটে। ওই ঘটনার মামলায়ও আদনান ও রাজিব আসামি।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।