ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

রাজনীতি

আ.লীগ আমার পুরোনো দল, মাঝে অন্য জায়গায় ছিলাম: শাহজাহান ওমর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
আ.লীগ আমার পুরোনো দল, মাঝে অন্য জায়গায় ছিলাম: শাহজাহান ওমর ব্যারিস্টার শাহজাহান ওমর। ছবি: বাংলানিউজ

ঢাকা: আওয়ামী লীগকে নিজের পুরোনো দল উল্লেখ করে বিএনপির বহিষ্কৃত ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বলেছেন, মাঝখানে অন্য জায়গায় ছিলাম। এখন ফিরে এসেছি।

 

বুধবার (৬ ডিসেম্বর) সুপ্রিম কোর্ট রেজিস্ট্রির করিডোরে সাংবাদিকদের প্রশ্নে তিনি এ কথা বলেন। শাহজাহান ওমর আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী।  

নির্বাচনে নৌকার প্রার্থী হওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমরকে দলের সব পর্যায়ের পদ থেকে ৩০ নভেম্বর বহিষ্কার করা হয়।

গত ৪ নভেম্বর রাজধানীর একটি বাসা থেকে সাবেক আইন প্রতিমন্ত্রী শাহজাহান ওমরকে আটক করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরদিন তাকে চার দিনের রিমান্ডে পাঠান আদালত। এরপর ৯ নভেম্বর জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।

এরপর ২৯ নভেম্বর দুপুরে জামিন পান শাহজাহান ওমর। জামিনে কারাগার থেকে বেরোনোর পরদিন ৩০ নভেম্বর সন্ধ্যায় কারওয়ান বাজারের ইউটিসি ভবনে সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগে যোগ দেওয়ার কথা জানান শাহজাহান ওমর। তিনি নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়নও পান সেদিন।

বুধবার তিনি সুপ্রিম কোর্টের রেজিস্ট্রিতে আসার পর সাংবাদিকরা তাকে প্রশ্নে করেন- কেন এসেছিলেন? জবাবে শাহজাহান ওমর বলেন, ‘কেন আসছিলাম? একটু রেজিস্ট্রারের কাছে কাজ ছিল। ’

সাংবাদিকরা ফের প্রশ্ন করেন, ‘প্রধান বিচারপতির সঙ্গে দেখা করতে এসেছিলেন?’ জবাবে তিনি বলেন, ‘না। না। রেজিস্ট্রারের সঙ্গে। ’

‘আপনি তো নতুন দলে যোগ দিয়েছেন। কেমন লাগছে?’ এমন প্রশ্নের জবাবে সুপ্রিম কোর্টের এই আইনজীবী বলেন, ‘এটা (আওয়ামী লীগ) আমার পুরোনো দল। মাঝখানে অন্য জায়গায় ছিলাম। ব্যাক টু বেঞ্চ (পুরোনো জায়গায় ফেরা)।

পুরোনো ঠিকানায় ফিরে এসেছেন? এমন প্রশ্নে শাহজাহান ওমর বলেন, ‘সেটাই। ’

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২৩
ইএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।