ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

ছাত্রদলের দুই নেতাকে তুলে নেওয়ার অভিযোগ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
ছাত্রদলের দুই নেতাকে তুলে নেওয়ার অভিযোগ

ঢাকা: বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের দুই নেতাকে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছে ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) শাখার দপ্তর সম্পাদক মো. মাহমুদুল হাসান স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ অভিযোগ করা হয়।

ছাত্রদলের ওই দুই নেতা হলেন—ঢাকা বিশ্ববিদ্যাল ছাত্রদলের যুগ্ম সম্পাদক গাজী মো. সাদ্দাম হোসেন এবং শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রদলের যুগ্ম সম্পাদক মেহেদী হাসান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার সকালে বিএনপি ঘোষিত অবরোধের সমর্থনে মিছিল বের করার জন্য ঢাকা বি্শ্ববিদ্যালয় শাখার নেতারা অমর একুশে হল সংলগ্ন এলাকায় জড়ো হন। মিছিলের প্রস্তুতির সময় ডিবি পুলিশ চারদিক থেকে ওই এলাকা ঘিরে ফেলে। এ সময় আনন্দবাজার এলাকা থেকে এই দুই নেতাকে ডিবি পুলিশ তুলে নিয়ে যায়। বিভিন্ন থানায় যোগাযোগ করেও তাদের সন্ধান পাওয়া যায়নি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মিছিলের প্রস্তুতির সময় ডিবি পুলিশ ছাত্রনেতাদের ওপর অতর্কিত হামলা করে। হামলায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম ও অমর একুশে হল শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান বাপ্পীসহ কয়েকজন গুরুতর আহত হন।

দুই ছাত্রনেতাকে তুলে নেওয়া এবং ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলায় নিন্দা প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।