ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

নৌকা ঠেকাতে আ.লীগ নেতাদের মতবিনিময় সভা! 

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
নৌকা ঠেকাতে আ.লীগ নেতাদের মতবিনিময় সভা! 

চাঁপাইনবাবগঞ্জ: প্রতীক বরাদ্দের পরপরই চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) প্রার্থী মাওলানা আব্দুল মতিনের সমর্থনে মতবিনিময় সভা করেছেন স্থানীয় আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের একাংশ।  

নৌকা ঠেকাতেই মূলত বর্তমান এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকার প্রার্থী আ. ওদুদের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন বলে মনে করেন সাধারণ কর্মীরা।

সোমবার (১৮ অক্টোবর) বিকেল ৪টার দিকে জেলা আওয়ামী লীগ সদস্য ও পৌর মেয়র মুখলেসুর রহমানের নেতৃত্বে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার দারিয়াপুর-হরিপুর এলাকায় এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন -চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. গোলাম রাব্বানি, পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল জলিল, সাধারণ সম্পাদক কৃষিবিদ রোকনুজ্জামান, জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আমানুল্লাহ বাবু, চাঁপাইনবাবগঞ্জ শ্রমিক লীগের সভাপতি শহিদুল ইসলাম রানা ও জুয়েল রানা, চাঁপাইনবাবগঞ্জ পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রমজানুল ইসলাম সোহানসহ আরও অন্যান্য নেতাকর্মীরা।

মতবিনিময় সভায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য মুখলেসুর রহমান বলেন, চাঁপাইনবাবগঞ্জের মানুষ আর ওদুদকে মেনে নেবে না। আমরা চাই ভোটের মাধ্যমে, ব্যালটের মাধ্যমে একজন মাওলানা, ইমানদারকে ভোট দিয়ে সংসদে পাঠাব। অনুরোধ করব আপনারা সকলে ভোটকেন্দ্রে যাবেন। কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে আইনশৃঙ্খলা বাহিনীকে নিয়ে ব্যবস্থা গ্রহণ করব।

তিনি আরও বলেন, আগামী ৭ তারিখে নোঙরের বিজয় মিছিল নিয়ে আপনাদের কাছে হাজির হব ইনশাআল্লাহ।

বক্তব্য দেওয়ার সময় আওয়ামী লীগের একাংশের অন্যান্য নেতারা একই মঞ্চে উপস্থিত ছিলেন।

তবে মতবিনিময় সভার পাশে জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো: রুহুল আমিন একটি মাইক্রোবাসে বসে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।  

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে আসন্ন নির্বাচন উৎসবমুখর ও সফল করতে কেন্দ্রে ভোটারদের যেতে হবে। তাই আপনারা স্বতঃস্ফূর্তভাবে ভোটের দিন ভোটকেন্দ্রে যাবেন।  

যাদের পাশে পাবে জনগণ, তাদেরকে আমরা ভোট দেব - এমন আহ্বান জানিয়ে মাইক্রোবাস নিয়ে চলে যান তিনি। এ সময় তার পাশে জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও চলতি নির্বাচনে প্রার্থিতা বাতিল হওয়া স্বতন্ত্র প্রার্থী ডা. গোলাম রাব্বানী বসে ছিলেন।  

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. গোলাম রাব্বানী মুঠোফোনে বলেন, আমি এখন কোনো বক্তব্য দেব না। দুইদিন যাক তখন সবকিছু ক্লিয়ার হবে।

সদর পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল জলিল মুঠোফোনে বলেন, আমরা সবাই মিলে  ওই প্রোগামের আয়োজন করেছি।  

আপনারা নোঙর প্রতীকের প্রার্থী মাওলানা আব্দুল জলিলকে সমর্থন দিচ্ছেন কি না- এমন প্রশ্নের জবাব তিনি বলেন, এই প্রশ্নের উত্তর নাই, এটি আপনাদের বুঝে নিতে হবে।

এ ব্যাপারে এমপি আব্দুল ওদুদ জানান, একটি গোয়েন্দা সংস্থার লোক একজন পুলিশ কর্মকর্তার ইশারায় আওয়ামী লীগ নেতাদের ভাগিয়ে বিএনপির বহিষ্কৃত নেতার পক্ষে নিতে চাচ্ছে। তবে এতে করে নৌকার কোনো ক্ষতি হবে না। আপনারা অতীতেও দেখেছেন এসব নেতারা আওয়ামী লীগে ঘাপটি মেরে থাকা সুবিধাভোগী। তারা কিছু করতে পারেনি, ভবিষ্যতেও পারবে না। উন্নয়নের প্রতীক নৌকা আবারও বিপুল ভোটে জিতবে।

বাংলাদেশ সময়: ০০০২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।