ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিজয় শোভাযাত্রা

সোহরাওয়ার্দীতে জড়ো হচ্ছেন আ. লীগ নেতাকর্মীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
সোহরাওয়ার্দীতে জড়ো হচ্ছেন আ. লীগ নেতাকর্মীরা ছবি: জিএম মুজিবুর

ঢাকা: মহান বিজয় দিবস উপলক্ষে বিজয় শোভাযাত্রার আয়োজন করেছে আওয়ামী লীগ। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান থেকে বিজয় মিছিল নিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবন পর্যন্ত যাবেন দলটির নেতা-কর্মীরা।

বিজয় শোভাযাত্রায় অংশ নিতে এরই মধ্যে সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হয়েছেন আওয়ামী লীগের বিপুলসংখ্যক নেতা-কর্মী। শোভাযাত্রার শুরুর স্থান সোহরাওয়ার্দী উদ্যানের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের গেইটে তৈরি করা হয়েছে মঞ্চ।

এই মঞ্চেই শোভাযাত্রার উদ্বোধন করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরে কেন্দ্রীয় নেতা-কর্মীদের বক্তব্য শেষে শুরু হবে শোভাযাত্রা।

এদিকে শোভাযাত্রায় অংশ নিতে আসা নেতা-কর্মীদের ভিড়ে এরই মধ্যে মৎস্য ভবন থেকে শাহবাগমুখী রাস্তার একপাশে যান চলাচল বন্ধ হয়ে গেছে। অন্য পাশের রাস্তায় ধীরে ধীরে যান চলাচল করছে। যার কারণে এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে।

শোভাযাত্রায় অংশ নিতে আওয়ামী লীগের হাজার হাজার নেতা-কর্মী ট্রাক, পিকআপ ভ্যান নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে আসছেন। অনেকে পায়ে হেঁটে মিছিল নিয়ে আসছেন। এ সময় তাদের হাতে জাতীয় পতাকা, দলীয় পতাকাসহ বিভিন্ন ব্যানার-ফেস্টুন দেখা যায়। ট্রাকগুলোতে বাজানো হচ্ছে বিভিন্ন ধরনের সঙ্গীত। মঞ্চেও দুপুর থেকে চলছে দেশাত্মবোধক বিভিন্ন গান পরিবেশন।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
এসসি/এইচএমএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।