ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

টাঙ্গাইল-৫: নৌকার মিছিলে ঈগলের সমর্থকদের গুলি, মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
টাঙ্গাইল-৫: নৌকার মিছিলে ঈগলের সমর্থকদের গুলি, মামলা

টাঙ্গাইল: টাঙ্গাইল-৫ (সদর) আসনের নৌকার প্রার্থীর নির্বাচনী মিছিলে বর্তমান এমপি ও দ্বাদশ সংসদ নির্বাচনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা গুলি করে যুবলীগ নেতাসহ তিনজনকে আহত করেছেন বলে অভিযোগ উঠেছে। এ অভিযোগে সোমবার (২৫ ডিসেম্বর) বিকেলে টাঙ্গাইল সদর থানায় মামলা দায়ের করেছেন আহত যুবলীগ নেতা রোকনের বাবা ফজলুল রহমান।

 

মামলায় ছয়জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২০/২৫ জনকে আসামি করা হয়েছে।

গুলিবিদ্ধরা হলেন- বাঘিল ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, কর্মী এমদাদুল হক ও সিয়াম। তাদের উন্নত চিকিৎসার জন্য ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় আব্দুর রাজ্জাক ও আকাল মিয়া ওরফে আকালুকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মামুনুর অর রশিদ বলেন, রাতে বাঘিল এলাকায় নৌকার পক্ষে আমার সমর্থকরা মিছিল বের করেন। এসময় স্বতন্ত্র প্রার্থী মো. ছানোয়ার হোসেনের সমর্থকরা মিছিলে অতর্কিত গুলি চালান। এসময় ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদকসহ তিনজন গুলিবিদ্ধ হন। তাদের প্রথমে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকায় পাঠানো হয়।

তিনি আরও বলেন, দোষীদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে একটা সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নিশ্চিত করার জন্য জেলা রিটার্নিং কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অনুরোধ জানাই।  

তবে অভিযোগ অস্বীকার করে স্বতন্ত্র প্রার্থী ছানোয়ার হোসেন বলেন, আমার কোনো নেতাকর্মী এ ঘটনার সঙ্গে জড়িত নয়। তারা নিজেরাই এ নাটক সাজিয়ে নির্বাচনে যেন ভোটাররা মাঠে না আসে, সে পাঁয়তারা করছে। প্রধানমন্ত্রীর নির্দেশে একটি সুষ্ঠু নির্বাচন উপহার দেব।  

টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লোকমান হোসেন জানান, এ ঘটনায় স্বতন্ত্র প্রার্থীর দুই সমর্থককে রোববার রাতেই গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে দুটি গুলির খোসা (কার্তুজ) জব্দ করা হয়েছে। সোমবার বিকেলে আহত রোকনের বাবা বাদী হয়ে ছয়জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০/২৫ জনকে আসামি করে মামলা করেছেন। গ্রেপ্তারকৃতদের রিমান্ড চেয়ে আদালতে হাজির করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান চলছে।  

টাঙ্গাইল-৫ (সদর) আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ছানোয়ার হোসেন গত দুইবারের এমপি। তিনি জেলা আওয়ামী লীগের সহসভাপতি। তিনি এবার মনোনয়ন পাননি। মনোনয়ন পেয়েছেন কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট মামুনুর রশিদ।  

এ আসনে মোট ভোটার চার লাখ ৩৪ হাজার ১৯৪ জন।  

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
এসআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।