ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘আমি এমপি হই আর না হই, তোমার বাসা উঠিয়ে দেব’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
‘আমি এমপি হই আর না হই, তোমার বাসা উঠিয়ে দেব’ প্রফেসর আব্দুল মান্নান

মেহেরপুর: সরকারি গাড়ি ব্যবহার করে নৌকার প্রার্থীর পক্ষে ফেসবুকে প্রচার-প্রচারণা ও বিভিন্ন স্থানে ভোট চাওয়ার অভিযোগ উঠেছে আলোক কুমার দাস নামে একজন সরকারি কর্মকর্তার বিরুদ্ধে।

এ ঘটনায় মেহেরপুর-১ (সদর-মুজিবনগর) আসনের স্বতন্ত্র প্রার্থী সাবেক এমপি প্রফেসর আব্দুল মান্নান ক্ষিপ্ত হয়ে ওই কর্মকর্তাকে সাবধান করতে মোবাইল ফোনে হুমকি দিয়েছেন।

 

স্বতন্ত্র প্রার্থী প্রফেসর আব্দুল মান্নানের সেই হুমকির ১ মিনিট ২ সেকেন্ডের অডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এ নিয়ে জেলায় দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

অভিযুক্ত সরকারি কর্মকর্তা মেহেরপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে কর্মরত।

এ ঘটনায় মেহেরপুর-১ আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের কাছে একটি অভিযোগ পাঠানো হয়েছে। তবে এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলে জানান মেহেরপুর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা শামীম হাসান।

ভাইরাল হওয়া অডিও রেকর্ডে স্বতন্ত্র প্রার্থীকে বলতে শোনা গেছে, ‘তুমি অলোক কুমার দাস, বাইরে থেকে এসে বাড়িঘর তৈরি করে খুব আরামেই আছ। পয়সা অনেক কামাই করেছ। আমি কিন্তু যেমন ভালো লোক, তেমন খারাপ লোক। তোমাকে কোনো মন্ত্রী প্রমোশন দেয়নি। বাংলাদেশ সরকার তোমার প্রমোশন করে দিয়েছে। মন্ত্রীকে ভোট দেওয়ার ব্যাপারে যদি আর একটা কথা শুনি, তাহলে আমি এমপি হই আর না হই, তোমার মেহেরপুরে বসবাস করা উঠিয়ে দেব। আর তুমি যদি সাবধান হয়ে যাও, তাহলে আমার প্রিয় হয়ে থাকবে। ’

পরে অডিও রেকর্ডটি ডা. অলোক কুমার দাস নৌকার প্রার্থী সাবেক প্রতিমন্ত্রীর কাছে দেন। এরপর এটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এ নিয়ে ফেসবুকে নানা ধরনের মন্তব্য শুরু হয়েছে। কেউ কেউ আব্দুল মান্নানের বিরুদ্ধে মন্তব্য করলেও কেউ কেউ ছাড় দেননি সরকারি ওই কর্মকর্তাকেও।

অলোক কুমার দাসের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। আমি কোনো কথা বলতে রাজি নই। কোনো কিছু জানতে হলে আমার সামনে এসে কথা বলেন।

একটি সূত্রে জানা গেছে, ডা. অলোক কুমার দাস অডিও ক্লিপটি আওয়ামী লীগের দলীয় প্রার্থী ফরহাদ হোসেনের কাছে পৌঁছে দেন। পরে হুমকির বিষয়টি জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা শামীম হাসানকে জানানো হয়।

অভিযোগের বিষয়ে স্বতন্ত্র প্রার্থী আবদুল মান্নান জানান, অলোক কুমার দাস একজন সরকারি কর্মকর্তা। তারপরেও তিনি সারাদিন প্রতিমন্ত্রীর বাসায় বসে থাকেন। তিনি নৌকার পক্ষে প্রকাশ্যে ভোট চেয়ে বেড়াচ্ছেন। নির্বাচনী তফসিল ঘোষণা ও মনোনয়নের পর থেকে তিনি ফেসবুকের মাধ্যমে নৌকার প্রার্থীর পক্ষে ব্যাপক প্রচার প্রচারণা চালাচ্ছেন। এ কারণে তাকে বোঝানোর জন্য ফোন দেওয়া হয়েছিল। অডিওটি কাটছাঁট করে ফেসবুকে ছড়িয়ে দিয়েছেন তারা।

তাকে হেয় প্রতিপন্ন করার জন্যই এই কাজ করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

অলোক কুমার দাস মেহেরপুর স্বাস্থ্য বিভাগে যোগদান করে প্রায় ১৮ বছর স্থায়ী হয়েছেন।  চাকরির সুবাদে এখানে তিনি বাড়িঘর নির্মাণ করেছেন।  

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।