ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

রাজনীতি

রাষ্ট্রীয় ক্ষমতা দিয়ে সরকার বিএনপিকে ধ্বংস করতে চায়: জয়নাল আবদীন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
রাষ্ট্রীয় ক্ষমতা দিয়ে সরকার বিএনপিকে ধ্বংস করতে চায়: জয়নাল আবদীন

ঢাকা: চলমান আন্দোলনে সরকার কৌশলগতভাবে এগিয়ে আছে। যে কারণে রাষ্ট্রীয় ক্ষমতা দিয়ে তারা বিএনপিকে ধ্বংস করতে চাচ্ছে বলে মন্তব্য করেছেন বিরোধীদলীয় সাবেক চিফ হুইপ ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নাল আবদীন ফারুক।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বেলা ১১টায় রাজধানীর সেগুনবাগিচায় জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের উদ্যোগে প্রহসনের নির্বাচন বর্জনসহ ১ দফা দাবীতে লিফলেট বিতরণের সময় তিনি এ মন্তব্য করেন।

জয়নাল আবদীন ফারুক বলেন, গত ২৮ অক্টোবর সরকার পরিকল্পিতভাবে লাখ লাখ লোকের সমাবেশ পণ্ড করে দিয়েছে। সরকার কৌশলগতভাবে এগিয়ে আছে, যে কারণে রাষ্ট্রীয় ক্ষমতা দিয়ে তারা আজকে বিএনপিকে ধ্বংস করতে চাচ্ছে। আমরা শান্তিপূর্ণভাবে সরকারের বিরুদ্ধে আন্দোলনে ছিলাম। এখন যদি কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে তাহলে এই দায়ের সরকারকে বহন করতে হবে।

তিনি বলেন, বিগত ১৫ বছরে তারা (আওয়ামী লীগ) ক্ষমতায় থেকে যে ১১টি ইশতেহারের প্রস্তাব দিয়েছে জনগণ প্রত্যাখ্যান করেছে।

তিনি আগামী ৭ জানুয়ারি নির্বাচন বর্জন করতে জনগণকে ঐক্যবদ্ধ হতে আহ্বান জানান। জয়নাল আবদীন ফারুক আরও বলেন, আমরা জনগণের মাঝে লিফলেট বিতরণ করছি। ১ তারিখ থেকে জনগণ আরও কঠোরভাবে এই আন্দোলনে সম্পৃক্ত হবে। একইসঙ্গে ৭ তারিখের নির্বাচন জনগণ বর্জন করবে; এর মাধ্যমে সরকারের পতন হবে। পৃথিবীর কোথাও কোনো স্বৈরাচার জোর করে ক্ষমতায় থাকতে পারেনি; এই সরকার ও পারবে না।

এ সময় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
ইএসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।