ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঘরের মেয়েকে একনজর দেখতে প্রহর গুনছে টুঙ্গিপাড়া-কোটালীপাড়ার মানুষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২৩
ঘরের মেয়েকে একনজর দেখতে প্রহর গুনছে টুঙ্গিপাড়া-কোটালীপাড়ার মানুষ

গোপালগঞ্জ: দ্বাদশ সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জ-৩ আসনে (টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া) দুটি নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন।  

আগামীকাল শনিবার (৩০ ডিসেম্বর) সকাল ১১টায় টুঙ্গিপাড়া উপজেলার শেখ মুজিবুর রহমান সরকারি কলেজ এবং দুপুর ১টায় কোটালীপাড়া উপজেলার শেখ লুৎফর রহমান সরকারি কলেজ মাঠে ভাষণ দেবেন তিনি।

 

দুটি জনসভাস্থলে প্যান্ডেল, নিরাপত্তা বেষ্টনী তৈরিসহ যাবতীয় প্রস্ততিমূলক কাজ সম্পন্ন হয়েছে। জনসভাকে কেন্দ্র করে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা।  

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে স্থানীয় নেতা-কর্মী আর সাধারণ ভোটার ও সমর্থকদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকায় চলছে সাজসাজ রব। পোস্টার-ব্যানার আর ফেস্টুনে ছেয়ে গেছে প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকা।

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা গোপালগঞ্জ-৩ আসন (টুঙ্গিপাড়া-কোটালীপাড়া) থেকে ৭ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এ আসন থেকে বরাবরই শেখ হাসিনা নির্বাচনে অংশ নিয়ে থাকেন এবং বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হয়ে থাকেন। আওয়ামী লীগ অধ্যুষিত এই আসনে প্রায় শতভাগ ভোটারই নৌকার।

দলের প্রধান হওয়ায় নিজ আসনে তিনি সাধারণত নির্বাচনী প্রচারণা চালাতে আসতে পারেন না। স্থানীয় নেতা-কর্মীরাই তার নির্বাচনী প্রচার প্রচারণা করে থাকেন। অবশ্য বিভিন্ন ঘরোয়া মিটিং বা সভায় তিনি বিষয়টি সবার সামনে স্বীকার করেন আর তাই তার আসনের নেতা-কর্মী আর ভোটারদের কাছে কৃতজ্ঞতা জানাতে ভুল করেন না প্রধানমন্ত্রী।

এই আসনের নেতা-কর্মীরা ও ভোটাররাও শেখ হাসিনাকে ভোট দিয়ে নিজেদেরকে গর্বিত মনে করে থাকেন। কারণ, তাদের ভোটে নির্বাচিত সংসদ সদস্য দেশের প্রধানমন্ত্রী হন। আগামী ৭ জানুয়ারির ভোটেও শেখ হাসিনাকে বিজয়ী করে ৫ বারের প্রধানমন্ত্রী দেখতে চান এলাকার ভোটাররা। প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে তাদের মধ্যে আনন্দ উদ্দীপনা বয়ে যাচ্ছে।

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ বলেন, প্রধানমন্ত্রী  আসছেন শুনে কোটালীপাড়ার মানুষ উৎফুল্ল, উৎসবমুখর। আমরা প্রধানমন্ত্রীর নির্বাচন পরিচালনা করছি। আমাদের নির্বাচন পরিচালনা পদ্ধতিই এবার ভিন্ন। আমরা রুট লেভেল থেকে শুরু করেছি। ইউনিয়ন কমিটি, ভোটার প্রতিনিধি কমিট, কেন্দ্রীয় কমিটি। এসব কমিটি ভোটারদের কেন্দ্রে উপস্থিত করতে উদ্বুদ্ধ করবে।

টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল বলেন, মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করছেন ঘরের মেয়েকে একবার দেখার জন্য। তার কথা শোনার প্রহর গুনছেন হাজার হাজার মানুষ। প্রধানমন্ত্রী জনসভাস্থলে আসার আগেই মাঠ কানায় কানায় পরিপূর্ণ হয়ে যাবে।  

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ বলেন, আমাদের সব প্রস্তুতি শেষ। এখন অপেক্ষার পালা। প্রধানমন্ত্রীর বক্তব্য শুনতে আগত মানুষে শেখ মুজিবুর রহমান সরকারি কলেজ মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যাবে। মানুষ বাদ্যযন্ত্র বাজিয়ে আনন্দ উল্লাসের সঙ্গে জনসভায় যোগদান করবেন।  

প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার উন্নয়ন প্রতিনিধি শহীদ উল্লা খন্দকার বলেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে আমরা গত কয়েকদিন যাবত আমাদের উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দদের নিয়ে দফায় দফায় মিটিং করছি। যেভাবে আমরা প্রচার-প্রচারণা চালিয়েছি তাতে জনসভাস্থল কানায় কানায় পরিপূর্ণ থাকবে। প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া-কোটালীপাড়ার মানুষকে যেভাবে ভালোবাসে টুঙ্গিপাড়া ও কোটালীপাড়াবাসীও তাকে তদ্রূপ ভালোবাসে।  

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি.এম সাহাব উদ্দিন আজম বলেন,  আগামী ৭ তারিখ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচন উপলক্ষে টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ার ভোটাররা প্রধানমন্ত্রী এলেও ভোট দেবেন না এলেও ভোট দেবেন। তারপরও তিনি আসছেন শুনে এ দুই এলাকার মানুষ এক উৎসবমুখর পরিবেশে প্রিয় নেত্রীর জনসভায় যোগদান করবেন। প্রিয় নেত্রী কি বলেন তা শুনতে তারা অধীর আগ্রহে অপেক্ষা করছেন। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে গোপালগঞ্জ জেলা, টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। আমরা অত্যন্ত সুশৃংখলভাবে দুই জনসভায় যোগদান করব।  

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শুক্রবার বরিশালের জনসভা শেষ করে সড়ক পথে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আসবেন এবং টুঙ্গিপাড়ায় নিজ বাসভবনে তিনি রাত্রিযাপন করবেন।  

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।