ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

রাজনীতি

গণঅধিকার পরিষদের গণসংযোগে হামলার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
গণঅধিকার পরিষদের গণসংযোগে হামলার অভিযোগ

ঢাকা: রাজধানীতে ‘একতরফা নির্বাচন বর্জন ও নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের দাবিতে’ গণঅধিকার পরিষদের গণসংযোগ কর্মসূচিতে হামলার অভিযোগ উঠেছে।

বুধবার (৩ জানুয়ারি) দুপুরের আগে ইস্কাটন রোডে এ ঘটনা ঘটে বলে অভিযোগ দলটির নেতাদের।

তারা এজন্য স্থানীয় নৌকা প্রতীকের প্রার্থীর কর্মীদের অভিযুক্ত করেছেন।

গণঅধিকার পরিষদের নেতারা দাবি করেন, বেলা সাড়ে ১১টায় কারওয়ান বাজার পেট্রোবাংলার সামনে থেকে গণসংযোগ ও লিফলেট বিতরণ শুরু করেন তারা। কারওয়ান বাজার ও বাংলা মোটর মোড়ে সংক্ষিপ্ত পথসভাও গণঅধিকার পরিষদ। বাংলামোটর মোড়ে পথসভা শেষে ইস্কাটন রোডের দিকে গণসংযোগ শুরু করলে স্থানীয় প্রার্থীর নির্বাচনী ক্যাম্পের কর্মীরা এসে স্লোগান ও লিফলেট বিতরণ বন্ধ করতে বলেন এবং গালিগালাজ শুরু করেন।

গণঅধিকারের নেতা-কর্মীরা বলেন, ওই মুহূর্তে আরেকদল এসে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর ও সাধারণ সম্পাদক রাশেদ খান যে গাড়িতে ওঠেন, সেই গাড়িতে হামলা করতে উদ্যত হয়। তখন গাড়ির পেছনে থাকা গণঅধিকার পরিষদের নেতা-কর্মীরা এগিয়ে এলে তাদের মেরে আহত করেন নির্বাচনী ক্যাম্পের কর্মীরা। এ সময় সাংবাদিকরা ভিডিও করতে গেলে তাদের দিকেও তেড়ে যান তারা।

হামলার পূর্বে পথসভায় গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেন, আওয়ামী লীগের নেতা, সরকারের এমপি-মন্ত্রীরা হঠাৎ নাশকতা ও গুপ্তহত্যার কথা বলছেন। বিএনপি নাকি গুপ্তহত্যা ঘটাতে এজেন্ট ঠিক করেছে। পুলিশের আইজিপিও নাশকতার কথা বলছেন। যেখানে বিএনপির সিনিয়র নেতারা মিথ্যা মামলায় কারাগারে, প্রকাশ্যে চলাফেরা করতে পারছেন না, সেখানে তারা কীভাবে নাশকতা-গুপ্তহত্যার প্ল্যান করবেন?

নুরুল হক বলেন, তারা বিরোধীদের ফাঁসাতে ২৮ অক্টোবরের মতো কিছু ঘটাতে পারে। খবর পেয়েছি ৪ হাজার ভোটকেন্দ্র পোড়াবে। যাতে বিএনপিসহ বিরোধীদের ওপর দায় চাপিয়ে বিরোধীদের শান্তিপূর্ণ আন্দোলনকে আর্ন্তজাতিক অঙ্গনে সহিংসতা হিসাবে দেখাতে পারে। ৭ তারিখ কেউ ভোট দিতে কেন্দ্রে যাবেন না। প্রশাসন ও বিভিন্ন বাহিনীর সদস্যদের প্রতি অনুরোধ, আপনারা এই একতরফা নির্বাচনের দায়িত্ব পালন করে নিজেদের ওপর নিষেধাজ্ঞা আনবেন না। এই একতরফা নির্বাচনে জড়িতদের ইউরোপ-আমেরিকা নিষেধাজ্ঞা দেবে।

গণঅধিকার পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজুর রহমানের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খান, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হাসান মামুন, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি নাজিম উদ্দিন, ছাত্র অধিকার পরিষদের সভাপতি তারিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হাসান, যুব অধিকার পরিষদের সভাপতি মনুজুর মোর্শেদ মামুন, শ্রমিক অধিকার পরিষদের সাধারণ সম্পাদক সোহেল রানা সম্পদ। এছাড়া উপস্থিত ছিলেন উচ্চতর পরিষদের সদস্য শাকিল উজ্জামান, শহিদুল ইসলাম ফাহিম, আব্দুজ জাহের, জসিম উদ্দিন আকাশ, ক্রীড়া বিষয়ক সম্পাদক ইলিয়াস মিয়াসহ দলের নেতা-কর্মীরা।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৪
এমকে/এমএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।