ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘উন্নয়ন হয় নাই তো আমরা খাজুরগাছ কাটছি?’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
‘উন্নয়ন হয় নাই তো আমরা খাজুরগাছ কাটছি?’ মঞ্চে ধীরেন্দ্র দেবনাথ শম্ভুসহ অন্যরা

বরগুনা: ‘গত ১৫ বছরে বরগুনার তালতলীতে কোনো উন্নয়ন হয়নি’ বলে স্বতন্ত্র প্রার্থীদের অভিযোগের জবাবে বরগুনা-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেছেন, ‘উন্নয়ন হয় নাই তো আমরা করছি কী, আমরা খাজুরগাছ কাটছি?’ 

ধীরেন্দ্র দেবনাথ শম্ভু মঙ্গলবার (২ জানুয়ারি) রাতে উপজেলার তালতলী মাধ্যমিক বিদ্যালয় মাঠে বক্তব্য রাখছিলেন।

সংসদ সদস্য শম্ভু স্বতন্ত্র প্রার্থীদের সমালোচনা করে বলেন, ভোটের আগের এই যে টুকু, আমাদের খলিল, ফোরকান ভাই (স্বতন্ত্র প্রার্থী) ইলেকশনের আগে আপনাদের কাছে এসেছিল, তারা কী বলেছে আমরা ইলেকশন করতে চাই।

আপনার বলেছেন, নৌকা আনতে পারলে আমরা ভোট দেবো। কী বলেননি। সমস্বরে ‘হ্যাঁ’ বলার পর এমপি শম্ভু বলেন, তারা কিন্তু কথা দিয়েছিলেন নৌকা আনবেন আপনারা ভোট দেবেন। কিন্তু তারা কী এখন নৌকায় ভোট চায়?

সমস্বরে সবাই ‘না’ বলার পর শম্ভু বলেন, তার অর্থটা হচ্ছে এটা এক বিশ্বাসঘাতকতা। এইটা দলের সঙ্গে মোনাফেকি। এজন্য আমাদের দলের অনেক ক্ষতি হয়েছে। আমি জানি অনেক ছেলেপেলে যারা আজকে লাইনচ্যুত হয়ে গেল তারা আর কোনোদিন এই ছাত্রলীগ ও আওয়ামী লীগে ঢুকতে পারবে না।

স্বতন্ত্র প্রার্থীদের উদ্দেশ্যে এমপি শম্ভু বলেন, যারা আজকে এখানে দাঁড়িয়েছেন (প্রার্থী) তারা শেখ হাসিনার কথা বলবেন, শেখ হাসিনার উন্নয়নের কথা বলবেন, শেখ হাসিনার এমপির পক্ষে কথা বলবেন। ...আপনার একটু বিবেচনা করবেন, তাদের কথাগুলো শেখ হাসিনার বিরুদ্ধে যায়, গভর্নমেন্টের বিরুদ্ধে যায়।

এরপর তিনি বলেন, ‘যদি বলেন, তালতলীর উন্নয়ন হয়নি, তবে আমরা করছি কী, আমরা কি খাজুরগাছ কাটছি বইসা বইসা, আওয়ামী লীগ করছে কী গত পনেরডা বছর?’

পরে তিনি ভোটারদের কাছ থেকে ৭ তারিখ নির্বাচনে ভোটের প্রতিশ্রুতি আদায় করেন।

এ প্রসঙ্গে বরগুনা-১ (সদর, আমতলী ও তালতলী) আসনের স্বতন্ত্র প্রার্থী (কাঁচি) গোলাম ছরোয়ার ফোরকান বলেন,‘আওয়ামী লীগ ও সরকার গত ১৫ বছরে ধারাবাহিক অনেক উন্নয়ন করেছে। কিন্তু এমপি শম্ভু ১৫ বছর নির্লিপ্ত ছিলেন। তার এই নির্লিপ্ততার কারণে আমরা সরকারের বেশ কিছু মেগা প্রকল্প হারিয়েছি। এছাড়াও গত ১৫ বছরে গ্রামীণ সড়ক ও অবকাঠামো সংস্কার হয়নি। শেষ মুহূর্তে বরগুনা-২ আসনের এমপি শওকত হাচানুর রহমান রিমনের চেষ্টা ও তৎপরতায় বরগুনায় গ্রামীণ অবকাঠামো মেরামত সংস্কারে সাড়ে সাতশ কোটি টাকা বরাদ্দ দিয়েছে সরকার। সেটাকে পুঁজি করে তিনি এখন ভোট আদায়ের চেষ্টা করছেন। দল সিদ্ধান্ত দেওয়ায় স্বতন্ত্র প্রার্থী হয়েছি। দলে কে থাকবে বা থাকবে না সেটা ঠিক করবে আওয়ামী লীগ। উনি রাখা না রাখার কে’।

বক্তব্যের বিষয়ে জানতে চাইলে বরগুনা-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভু মোবাইল ফোনে বাংলানিউজকে বলেন, উন্নয়ন হয়নি যারা বলেন, তারা দলের হয়ে দলের সুবিধা নিয়ে দলের বিরুদ্ধে কথা বলেন। এটা যারা করে আমরা তাদের মোনাফিক বলে থাকি।

শম্ভুর দাবি, গত ১৫ বছরে বরগুনা সদর আমতলী ও তালতলীতে ব্যাপক উন্নয়ন হয়েছে। আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী হয়ে উন্নয়ন হয়নি বলাটা দলের সঙ্গে বিশ্বাসঘাতকতা ছাড়া কিছু না।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।