ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সিরাজগঞ্জের ৪৫০টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
সিরাজগঞ্জের ৪৫০টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ

সিরাজগঞ্জ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জের ৬টি আসনের ৮৯২টি ভোটকেন্দ্রের মধ্যে ৪৫০টি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। গাণিতিক হিসেবে শতকরা ৫০ ভাগেরও বেশি কেন্দ্র ঝুঁকিপূর্ণের তালিকায় রয়েছে।

এসব কেন্দ্রে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।  

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, জেলার ৬টি আসনে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৮৯২ ও ভোটকক্ষ ৫ হাজার ৬শটি। এর মধ্যে যমুনার চরাঞ্চলের কেন্দ্র রয়েছে ১২৪টি। বিশেষ গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) কেন্দ্র ৪৫০টি। মোট ভোটারের সংখ্যা ২৫ লাখ ১২ হাজার ১০০ জন। এর মধ্যে পুরুষ ১২ লাখ ৬৯ হাজার ৫৭৯ ও নারী ১২ লাখ ৪২ হাজার ৯০২ এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ১৯ জন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জেলার ৬টি আসনে ৮টি রাজনৈতিক দলের ২৬ জন এবং ৫ জন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৩১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা রিটার্নিং কার্যালয় সূত্রে জানা যায়, নির্বাচনকে অবাধ ও শান্তিপূর্ণ করতে পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীর পাশাপাশি সেনাবাহিনী এবং বিজিবি সদস্যরা দায়িত্ব পালন করবেন। নিয়োজিত থাকবেন নির্বাহী ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট।  

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তমাল হোসেন জানান, জেলার ৬টি আসনে ৩৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১২ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ভোটের মাঠে থাকবেন। পুলিশের মোবাইল টিম থাকবে ৯২টি। সেনাবাহিনীর ২৩টি পেট্রল টিম, ১৫ প্লাটুন বিজিবি, র‌্যাবের ১২টি টহল টিম ছাড়াও পুলিশ ও আনসার সদস্যরা ভোটকেন্দ্রে নিয়োজিত থাকবেন।  

সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল বলেন, ভোটের আগে ও পরে জেলায় আড়াই হাজার পুলিশ সদস্য মাঠে থাকবেন। ৬টি আসনে ৪৫০টি কেন্দ্র গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) হিসেবে চিহ্নিত হয়েছে। এসব কেন্দ্রে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এ ছাড়া চরাঞ্চলের কেন্দ্রগুলোতেও বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।