ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নলছিটি উপজেলা বিএনপির সভাপতি গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
নলছিটি উপজেলা বিএনপির সভাপতি গ্রেপ্তার

বরিশাল: ভোটকেন্দ্রে অগ্নিসংযোগের পরিকল্পনার অভিযোগে ঝালকাঠির নলছিটি উপজেলা বিএনপির সভাপতি আনিসুর রহমান হেলালকে (৬৩) গ্রেপ্তার করেছে র‌্যাব-৮।

শনিবার (৬ জানুয়ারি) রাতে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

গ্রেপ্তার আনিসুর রহমান হেলাল নলছিটি কলেজ রোড এলাকার মৃত আব্দুল হামেদ খানের ছেলে।

র‌্যাব- ৮ সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে অধিনায়ক লে. কর্নেল জুবায়ের আলম শোভন জানান, বিএনপি নেতা হেলাল নাশকতামূলক কর্মকাণ্ডের অংশ হিসেবে ভোটকেন্দ্রে অগ্নিসংযোগের পরিকল্পনা করেন। সেই অনুযায়ী সহযোগীদের নিরাপদ অবস্থানে থেকে পরিকল্পনা বাস্তবায়নের নির্দেশ দেন।

নির্দেশনা অনুযায়ী রাতে নলছিটি উপজেলার ভৈরবপাশা ইউনিয়নের প্রতাপ স্কুলের পাশে থাকা খড় দিয়ে ভোটকেন্দ্রে আগুন দেওয়ার সিদ্ধান্ত নেন। গোপন সংবাদের ভিত্তিতে আধুনিক তথ্যপ্রযুক্তি ব্যবহার করে এই বিএনপি নেতার অবস্থান শনাক্ত করা হয়। পরে নলছিটি ডিগ্রি কলেজ রোড এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদে তিনি বিষয়টি স্বীকার করেছেন। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। ওই মামলার আসামি হিসেবে তাকে নলছিটি থানায় সোপর্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫৯ ঘণ্টা, জানুয়া‌রি ০৬, ২০২৪
এমএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।