ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘জনগণ গণতন্ত্র ও ভোটের অধিকারের লড়াই করেছে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
‘জনগণ গণতন্ত্র ও ভোটের অধিকারের লড়াই করেছে’

মেহেরপুর: আওয়ামী লীগ সরকারের পদত্যাগ দাবি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ভারত ও মিয়ানমার সীমান্তে বাংলাদেশি নিহতের প্রতিবাদে মেহেরপুরে লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসূচি পালন করেছে বিএনপি।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে গাংনী উপজেলার বামন্দী উপশহরের বিভিন্ন এলাকায় বিএনপির কেন্দ্র ঘোষিত এ কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে সভাপতিত্ব করেন গাংনী উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান রেজাউল হক।

এ সময় বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল আওয়াল, যুগ্ম সাধারণ সম্পাদক, গাংনী উপজেলা পরিষদের সাবেক ভাইসচেয়ারম্যান জুলফিকার আলী ভুট্টো, জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি আব্দাল হক, জেলা যুবদলের সাধারণ সম্পাদক কাউছার আলী, গাংনী উপজেলা যুবদলের আহ্বায়ক আব্দুল মালেক চপল বিশ্বাসসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে মেহেরপুর জেলা বিএনপির সিনিয়র সহসভাপিত জাভেদ মাসুদ মিল্টন বলেন, বর্তমান সরকার জনগণের ভোটের সরকার নয়। তারা একতরফা ডামি নির্বাচনে রাষ্ট্রযন্ত্রকে কবজা করে অবৈধভাবে ক্ষমতা দখল করেছে। একপক্ষীয় নির্বাচনে বাংলাদেশের মানুষ তাদের প্রত্যাখ্যান করেছে। গত ৭ জানুয়ারির নির্বাচনকে আওয়ামী লীগ নিজেই বলেছে ডামি নির্বাচন। এ নির্বাচন আন্তর্জাতিক মহলে স্বীকৃতি পাইনি।
বাংলাদেশের মানুষ বিগত ১৫ বছর ফ্যাসিস্ট সরকারের যাতাকলে বন্দি। মানুষের এখন ভাত ও ভোটের অধিকার নেই। মানুষ এখন মাফিয়া সরকারের আন্ডারে বন্দি হয়ে পড়েছে। বাংলাদেশের জনগণ সবসময় গণতন্ত্র ও ভোটের অধিকারের জন্য লড়াই করেছে। এ লড়াই করতে গিয়ে বিএনপির অসংখ্য নেতাকর্মী জুলুম নির্যাতনের শিকার হয়ে জেলে গেছে।

তিনি আরও বলেন, মানুষ এখন কথা বলার অধিকারটুকুও হারিয়েছে। তাদের বাহিনীর বিরুদ্ধে একটা কথা বললে ঘরে থাকাতো দূরের কথা সেই অঞ্চলেও থাকতে পারে না। সারাদেশে খুন, ধর্ষণ, রাহাজানি, ছিনতাইয়ে গ্রাস করে ফেলেছে। যত দিন দেশে গণতন্ত্র ফেরত না আসবে, জনগণের ভোটে নির্বাচিত সরকার না আসবে ততদিন ভোটের অধিকার ফিরিয়ে আনার আন্দোলন অব্যাহত থাকবে। চূড়ান্ত বিজয় না আসা পর্যন্ত বিএনপির আন্দোলন চলবে।  

দুপুরে মেহেরপুরের গাংনী উপজেলার বামন্দী উপশহর এলাকায় মেহেরপুর জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি জাভেদ মাসুদ মিল্টনের নেতৃত্বে গণসংযোগ ও লিফলেট বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

দ্রব্যমূল্য বৃদ্ধি, ক্রমবর্ধমান খুন, ধর্ষণ, গ্যাস ও জ্বালানি সঙ্কটের প্রতিবাদ এবং গণতন্ত্র ও মানবাধিকার, ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠার পাশাপাশি মাতৃভূমির স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার আহ্বান জানিয়ে লিফলেট বিতরণ বামন্দী নিশিপুর মোড় থেকে শুরু হয়ে বিভিন্ন এলাকায় লিফলেট বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad