ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঋণ খেলাপির শাস্তির দাবিতে বাংলাদেশ ব্যাংকের ফটক আটকে বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
ঋণ খেলাপির শাস্তির দাবিতে বাংলাদেশ ব্যাংকের ফটক আটকে বিক্ষোভ

ঢাকা: পাচারের টাকা ও খেলাপি ঋণ আদায় এবং দায়ীদের শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) বাংলাদেশ ব্যাংকের প্রধান ফটকের সামনে এক বিক্ষোভে বাম জোটের সংগঠনগুলো এ দাবি জানায়।

সমাবেশে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি শাহ আলম, বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাসদের (মার্ক্সবাদী) সমন্বয়ক মাসুদ রানা, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক বজলুর রশিদসহ বাম জোটের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

সমাবেশে বিক্ষোভকারীরা ব্যাংকের টাকা লুটপাট ও অর্থ পাচারকারীদের শাস্তিসহ সরকারের পদত্যাগের দাবিতে নানা স্লোগান দিতে থাকেন। একইসঙ্গে তারা পাচার করা টাকা ফেরত আনা ও জড়িতদের শাস্তি, বেনামি ঋণের সঙ্গে যুক্ত ব্যবসায়ী ও পরিচালকদের বিরুদ্ধে ব্যবস্থা এবং আর্থিক ব্যবস্থাপনায় অনিয়ম দূর করার দাবি জানান।

সমাবেশে রুহিন হোসেনের প্রিন্স বলেন, সরকার অনির্বাচিত। তারা জনগণের ভোটে নির্বাচিত হয়নি, এ সরকার পাল্টাতে হবে। সংসদে ব্যবসায়ীদের সংখ্যা বেড়েছে। তারা ক্ষমতায় থাকলে লুটপাট চালাবে। তাদের বিরুদ্ধে বিকল্প সংগ্রামের পথ তৈরি করতে হবে।

তিনি বলেন, আজ আমরা বাংলাদেশ ব্যাংকের সামনে বিক্ষোভ করলাম। এরপর আমরা দুদক, এনবিআরের সামনে বসব। আমাদের আন্দোলন চলবে। একইভাবে নিত্যপণ্যসহ শিক্ষা, স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে বিকল্প পার্লামেন্ট বসাব।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
জেডএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।