ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শবে বরাতে দেশবাসীকে রওশন এরশাদের শুভেচ্ছা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
শবে বরাতে দেশবাসীকে রওশন এরশাদের শুভেচ্ছা ফাইল ছবি

ঢাকা: পবিত্র শবে বরাতে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান বেগম রওশন এরশাদ।  

রোববার (২৫ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এই শুভেচ্ছা জানান।

বিবৃতিতে তিনি বলেন, মহান আল্লাহতালা পবিত্র শবে বরাতকে বিশ্ব মুসলিম উম্মাহর জন্য সৌভাগ্যের রাত হিসেবে প্রতিষ্ঠা করেছেন। মহান এ রাতে সৃষ্টিকর্তার রহমত লাভের আশায় রাতভর নফল নামাজ আদায়, কোরআন তেলাওয়াত, জিকির-আজগারসহ বিভিন্ন ইবাদত বন্দেগি করেন ধর্মপ্রাণ মুসল্লিরা। তাই পবিত্র এই রজনী নির্বিঘ্নে পালনে জননিরাপত্তা জোরদারে প্রশাসনকে আরও কঠোর ও আন্তরিক হওয়ার আহ্বান জানান সাবেক এই বিরোধী দলীয় নেতা।

রওশন এরশাদ বলেন, অন্যায়-অত্যাচার, হানাহানি, সামাজিক অবক্ষয় ও কুসংস্কার পরিহার করে শান্তির ধর্ম ইসলামের চেতনা ব্যক্তি, সমাজ ও জাতীয় জীবনের সব স্তরে প্রতিষ্ঠা করতে হবে।  

বিবৃতিতে অর্থনৈতিক ক্ষেত্রে যে অশনি সংকেত শোনা যাচ্ছে। তা মোকাবিলায় সরকারকে সর্তক পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান তিনি।

অসহনীয় দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে উল্লেখ করে রওশন এরশাদ বলেন, আসছে পবিত্র মাহে রমজান, সে সময় অসাধু ব্যবসায়ীরা যেনে পণ্যমূল্য বাড়াতে না পারে, সেদিকে আরও কঠোর ও সর্তক পদক্ষেপ নিতে হবে। পাশাপাশি পবিত্র রমজানে অসহায়, দরিদ্র ও দুর্দশাগ্রস্ত মানুষের সহায়তায় বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান রওশন এরশাদ।

পবিত্র এই রজনীতে মহান আল্লাহর কাছে প্রিয় মাতৃভূমি বাংলাদেশ ও মুসলিম উম্মাহর শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করেন জাপা চেয়ারম্যান। এছাড়া দেশবাসী ও পার্টির নেতাকর্মীদের মানবকল্যাণে আত্মনিয়োগের আহ্বানও জানান বেগম রওশন এরশাদ।  

একই বিবৃতিতে দেশবাসীকে পবিত্র শবে বরাতের শুভেচ্ছা জানিয়ে মহান এই রাতে আল্লাহর নৈকট্য লাভে ইবাদত বন্দেগির মাধ্যমে কল্যাণময় সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠায় এগিয়ে আসার আহ্বান জানান জাতীয় পার্টির মহাসচিব কাজী মো. মামুনূর রশিদ।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
এসএমএকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।