ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মনজুরুল আহসান খানকে সিপিবির উপদেষ্টা পদ থেকে স্থায়ী অব্যাহতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
মনজুরুল আহসান খানকে সিপিবির উপদেষ্টা পদ থেকে স্থায়ী অব্যাহতি

ঢাকা: বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাবেক সভাপতি ও বর্তমান উপদেষ্টা মনজুরুল আহসান খানের বিরুদ্ধে সাংগঠনিক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেছে পার্টির কেন্দ্রীয় কমিটি। তাকে পার্টির উপদেষ্টা পদ থেকে স্থায়ী অব্যাহতি দেওয়া হয়েছে।

এ ছাড়া তার সদস্য পদ আগামী ছয় মাসের জন্য স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে দলটি।  

সোমবার (২৬ ফেব্রুয়ারি) সিপিবির কেন্দ্রীয় কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে পার্টির প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, সিপিবির কেন্দ্রীয় কমিটির জরুরি সভায় পার্টির শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের জন্য গঠনতন্ত্র অনুযায়ী মনজুরুল আহসান খানকে উপদেষ্টার পদ থেকে স্থায়ী অব্যাহতি দেওয়া হয়েছে। এছাড়া তার সদস্য পদ আগামী ছয় মাসের জন্য স্থগিত করা হয়েছে। সদস্য পদ স্থগিত থাকাকালীন তার কার্যকলাপ সম্পর্কে নতুন কোনো অভিযোগ উত্থাপিত হলে সেক্ষেত্রে পুনরায় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

২৬ ফেব্রুয়ারি সকালে সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ে পার্টির সভাপতি মো. শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় পার্টির শৃঙ্খলা, রীতিনীতি ও ভাবমূর্তি ক্ষুণ্ন করার যেকোনো পদক্ষেপ ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াতে সারা দেশের পার্টি কমরেডদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

সভায় বক্তব্য দেন- পার্টির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, প্রেসিডিয়াম সদস্য শাহীন রহমান, অধ্যাপক এ এন রাশেদা, লক্ষ্মী চক্রবর্তী, মোতালেব মোল্লা, পরেশ কর, কেন্দ্রীয় কমিটির সদস্য মুজাহিদুল ইসলাম সেলিম, কাজী সাজ্জাদ জহির চন্দন, রফিকুজ্জামান লায়েক, অনিরুদ্ধ দাশ অঞ্জন, আবদুল্লাহ ক্বাফি রতন, অধ্যাপক এম এম আকাশ, আহসান হাবীব লাবলু, ডা. দিবালোক সিংহ, আসলাম খান, অ্যাডভোকেট মহসীন রেজা, নিমাই গাঙ্গুলি, মানবেন্দ্র দেব, লাকী আক্তার প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৮৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
এসকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।