ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে বিএনপির পদ ফিরে পেলেন মেহেরপুরের রোমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৪
নির্বাচন থেকে সরে দাঁড়িয়ে বিএনপির পদ ফিরে পেলেন মেহেরপুরের রোমানা 

মেহেরপুর: উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর পর মেহেরপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদকের  পদ ফিরে পেয়েছেন রোমানা আহমেদ।  

রোববার (২৮ এপ্রিল) সংবাদ সম্মেলন করে উপজেলা নির্বাচনের মহিলা ভাইস চেয়ারম্যান পদ থেকে সরে যাওয়ার ঘোষণা দেওয়ার পর তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেয় কেন্দ্রীয় বিএনপি।

বিএনপির কেন্দ্রীয় সহ-দপ্তর সম্পাদক অ্যাডভোকেট তাইফুল ইসলাম টিপুর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে আগামী ৮ মে ২০২৪ অনুষ্ঠেয় প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে  সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছিলেন মেহেরপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক রোমানা আহমেদ। দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে প্রার্থী হওয়ায় গত ২৬ এপ্রিল সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দলীয় গঠনতন্ত্র মোতাবেক বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে তাকে বহিষ্কার করা হয়েছিল। পরে নিজের ভুল বুঝতে পেরে সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেওয়ায় রুমানার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।

রোমানা আহমেদ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন অতিবাহিত হলেও তিনি ভোটের মাঠে থাকার সিদ্ধান্তে অনড় ছিলেন। তবে তিনি নির্বাচনী প্রচার প্রচারণায় ছিলেন না। কিন্তু রোববার দুপুরে মেহেরপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। সেই সঙ্গে দলের নেতাকর্মীদের কাছে ক্ষমা প্রার্থনা করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।