ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

রাজশাহীতে কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৪
রাজশাহীতে কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

রাজশাহী: প্রায় এক মাস থেকে তাপদাহ চলছে রাজশাহীতে। এতে কর্মহীন হয়ে পড়েছেন নিম্নআয়ের মানুষ।

চলমান পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর নির্দেশে রাজশাহী মহানগরে আজ খেটে খাওয়া নিম্নআয়ের মানুষদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) বিকেলে রাজশাহী মেডিকেল কলেজের ডা. কাইছার রহমান চৌধুরী মিলনায়তনে তিন শতাধিক মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক উপ-কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।

খাদ্য সামগ্রীর প্রতিটি প্যাকেটে ছিল, ১ কেজি চিনিগুড়া চাল, ২ কেজি চাল, ১ কেজি মসুর ডাল, ১ কেজি চিনি, ১ কেজি সেমাই, ১ কেজি ময়দা, ২ লিটার সয়াবিন তেল ও ৫০০ গ্রাম খেজুর।

অনুষ্ঠানে ডা. আনিকা ফারিহা জামান অর্ণা বলেন, প্রচন্ড গরমে আমরা কেউ তেমন ভালো নেই। তীব্র তাপদাহের চলমান পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা বৃক্ষরোপণ করছেন, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে পানি, শরবত বিতরণ করা হচ্ছে। রাজশাহী সিটি করপোরেশনের পক্ষ থেকে মহানগরীর ১০টি স্থানে বিশেষ স্বাস্থ্যসেবা প্রদান, স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ করা হচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশে আমি আমার পক্ষ থেকে মানুষের পাশে দাঁড়িয়েছি। আজ তিন শতাধিক নিম্নআয়ের মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হলো। আমি এভাবে আগামীতেও মানুষের পাশে থাকবো।

ডা. অর্ণা জামান বলেন, তীব্র তাপদাহের কারণে আমাদের স্বাস্থ্য সচেতন থাকতে হবে। আমরা যেন বাইরের খাবার পরিহার করি, হালকা রঙের পোশাক পরিধান করি, বাইরে বের হলে ছাতা ও পানির বোতল সঙ্গে রাখি, বেশি বেশি পানি পান করি। সর্বাপরি সকলে সাবধান থাকি।

খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি অনুষ্ঠানে ছাত্রলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৪
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।