ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বিএনপি নেতা হাবিব উন নবী সোহেল কারামুক্ত 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, মে ১৩, ২০২৪
বিএনপি নেতা হাবিব উন নবী সোহেল কারামুক্ত 

ঢাকা: বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল জামিনে কারামুক্ত হয়েছেন।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার (১৩ মে) সন্ধ্যা পৌনে ৭টার দিকে কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জ থেকে মুক্তি লাভ করেন তিনি। এ সময় ছাত্রদলের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন নাসিরসহ বিপুলসংখ্যক নেতাকর্মী তাকে ফুলের মালা দিয়ে বরণ করেন। এরপর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যান হাবিব উন নবী সোহেল।  

এর আগে গত ৩১ মার্চ আদালতে জামিন নিতে গেলে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয় বিএনপির এই নেতাকে।

ছাত্রদলের সাবেক এই সভাপতির বিরুদ্ধে শতাধিক মামলা রয়েছে। এর মধ্যে পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে পল্টন থানায় ২০১৭ সালের অক্টোবরে একটি এবং ২০১৮ সালের ফেব্রুয়ারিতে বিএনপি এই নেতার বিরুদ্ধে আরেকটি মামলা করা হয়। ২০২৩ সালে ওই দুই মামলায় তাকে চার বছরের কারাদণ্ড দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট।

এর আগে ২০১৫ সালের জানুয়ারিতে পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে নিউমার্কেট থানায় তার বিরুদ্ধে আরেকটি মামলা করা হয়। এ মামলায় তাকে দেড় বছরের সাজা দেওয়া হয়। এসব মামলায় হাজিরা দিতে গিয়ে কারারুদ্ধ হন বিএনপির এই কেন্দ্রীয় নেতা।  

হাবিব উন নবী সোহেল ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের সাবেক কেন্দ্রীয় সভাপতি। এছাড়া তিনি ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব ছিলেন। বর্তমানে তিনি বিএনপির অন্যতম যুগ্ম মহাসচিব।  

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, মে ১৩, ২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।