ঢাকা, শনিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ জুন ২০২৪, ২৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ঋণ করে রির্জাভ বাড়ানোর চেষ্টা করছে সরকার: প্রিন্স

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, মে ১৬, ২০২৪
ঋণ করে রির্জাভ বাড়ানোর চেষ্টা করছে সরকার: প্রিন্স

ময়মনসিংহ: আওয়ামী সরকারের দুর্নীতি, লুটপাট, ভ্রান্তনীতি ও ব্যর্থতায় দেশের অর্থনীতি খাদের কিনারায় বলে মন্তব্য করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।  

তিনি বলেন, দেশের ব‍্যাংকগুলো যেন লুটপাটের স্বর্গ রাজ্য।

বৈদেশিক মুদ্রার রিজার্ভ তলানিতে ঠেকছে। রিজার্ভ চুরি হয়ে গেছে বলে গুঞ্জন শোনা যাচ্ছে। এখন বিদেশ থেকে ঋণ করে রিজার্ভ বাড়ানোর চেষ্টা করছে সরকার।

বৃহস্পতিবার (১৬ মে) বিকেলে ময়মনসিংহের হালুয়াঘাটের ধারা গ্রামের নিজ বাড়িতে উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি  এসব কথা বলেন।

সভায় সৈয়দ এমরান সালেহ প্রিন্স আরও বলেছেন, আওয়ামী লীগ গণতন্ত্র ও নির্বাচনী ব্যবস্থা ধ্বংস করে দেশে একচেটিয়াতন্ত্র ও ফ্যাসিবাদ কায়েম করেছে। চরম দুঃশাসন, অর্থনৈতিক সংকটের যাতাকলে পিষ্ট হয়ে মানুষ ধুঁকে ধুঁকে মরছে। অথচ আওয়ামী লীগ জোর করে ক্ষমতায় টিকে থাকতে যা ইচ্ছা তাই করছে। দেশের রিমোট কন্ট্রোল অদৃশ্য শক্তির হাতে তুলে দিয়ে দেওয়া হয়েছে। দেশের মালিকানা অনেক আগেই জনগণের কাছ থেকে কেড়ে নিয়ে আওয়ামী লীগকে সাজানো পাতানো ডামি নির্বাচন করে ক্ষমতায় রাখা হয়েছে প্রভুদের বিশেষ অ্যাসাইনমেন্ট বাস্তবায়নের জন্য। এতে দেশের সার্বভৌমত্ব এখন বিপন্ন প্রায়। এ অবস্থায় ধুঁকে ধুঁকে মরার চেয়ে রাজপথে জীবনবাজি রেখে লড়াই করাই শ্রেয়।

এ সময় তিনি দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বলেন, এক দফার আন্দোলন চলমান। ফ্যাসিবাদের বিরুদ্ধে আন্দোলনে বিজয় অর্জনে সময় দীর্ঘ হয়। আওয়ামী লীগ বিদেশি শক্তির তাঁবেদারি ও ষড়যন্ত্র করে ক্ষমতায় টিকে আছে। বিএনপি ষড়যন্ত্রে নয়, জনতার শক্তিতে বিশ্বাসী। জনগণকে সঙ্গে নিয়ে গণতন্ত্র, স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষা ও জনগণকে বাঁচাতে আপসহীন আন্দোলন করছে। আওয়ামী ফ্যাসিবাদের কাছে বিএনপি, বেগম খালেদা জিয়া, তারেক রহমান মাথা নত করেনি, করবেনও না। লক্ষ লক্ষ মানুষের আত্মত্যাগ ও শত শত মানুষের রক্তে রঞ্জিত আন্দোলন বৃথা যাবে না।

ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আরফান আলীর সভাপতিত্বে বিএনপিনেতা রফিকুল ইসলাম ও উপজেলা ছাত্রদলের আহ্বায়ক নাইমুর আরেফীন পাপনের যৌথ সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালাম, সদস্য হানিফ মোহাম্মদ শাকের উল্লাহ, আসলাম মিয়া বাবুল, আলী আশরাফ,বীরমুক্তিযোদ্ধা কাজিম উদ্দিন ও আলমগীর আলম বিপ্লব।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, মে ১৬, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।