ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বিএনপি নেতা সালামের প্রশ্ন- দেশ কে চালাচ্ছে?

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, জুন ২, ২০২৪
বিএনপি নেতা সালামের প্রশ্ন- দেশ কে চালাচ্ছে?

ঢাকা: বর্তমানে দেশ কে চালাচ্ছে, প্রশ্ন করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম।

রোববার (২ জুন) রাজধানীর চকবাজার থানার দুটি ও লালবাগ থানার একটি ওয়ার্ডে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরণের সময় তিনি এ প্রশ্ন করেন।

সালাম বলেন, সাবেক পুলিশ প্রধান দুর্নীতি করে হাজার হাজার কোটি টাকার মালিক হয়েছেন। তিনি এখন কোথায় আছে স্বরাষ্ট্রমন্ত্রী নাকি জানেন না! তাহলে দেশটা কে চালাচ্ছে?  

তিনি বলেন, এমনি অবস্থা ছিল ৭২ থেকে ৭৫ সাল পর্যন্ত। সরকার ছিল কিনা তা মানুষ জানতো না। মানুষ না খেয়ে মারা যেত। পুলিশ-সেনাবাহিনীর মধ্যে কোনো শৃঙ্খলা ছিল না। আজকেও দেশের একই অবস্থা।

মধ্যবিত্তরা ৬ বছর আগে বিদ্যুৎ ও পানির বিল কত দিত? ১৬ বছরে ১৬ বার বাড়ানো হয়েছে। তারপরও সরকার ঠিকমত পানি দিতে পারছে না, বিদ্যুৎ দিতে পারে না। একবার বিল কমাতে পারেনি। আমরা অন্যকিছু চাই না। একটি অবাধ নির্বাচন চাই। মানুষ ভোট দিতে পারে না। চলছে অটো পাশ। নির্বাচন না করেই রাষ্ট্র চালাচ্ছে অটোপাশ সরকার। তাই এদের কোনো জবাবদিহিতা নেই।

দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরণ আয়োজনে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক মোশাররফ হোসেন খোকন, সদস্য সাবেক কাউন্সিলর শহিদুল ইসলাম বাবুল, ঢাকা মহানগর দক্ষিণ মহিলা দলের আহ্বায়ক রুমা আক্তারসহ চকবাজার ও লালবাগ থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা,  জুন ২, ২০২৪
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।