ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

রাজনীতি

আজিজ-বেনজীরকে কেন গ্রেপ্তার করা হচ্ছে না, প্রশ্ন ফারুকের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, জুলাই ৩, ২০২৪
আজিজ-বেনজীরকে কেন গ্রেপ্তার করা হচ্ছে না, প্রশ্ন ফারুকের

ঢাকা: পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ও সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদকে কেন গ্রেপ্তার করা হচ্ছে না প্রশ্ন রেখেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদিন ফারুক।  

তিনি বলেছেন, পাকিস্তানের বিরুদ্ধে লড়াই করে দেশ স্বাধীন করেছি।

গোলামির জন্য নয়। আজকে বেগম খালেদা জিয়াকে জেলে বন্দি করে রেখেছে চোর-ডাকাত সরকার।

আজ বুধবার (৩ জুলাই) বিকালে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় এক সমাবেশে তিনি এসব কথা বলেন।  জেলা বিএনপি এ সমাবেশের আয়োজন করে।

জয়নুল আবেদিন ফারুক বলেন, আজকে সামাজিক যোগাযোগমাধ্যমে দেখলাম, সংসদের ডেপুটি স্পিকারের ছেলে ২০০ কোটি টাকা কর না দিয়ে থাইল্যান্ডে চলে গেছেন। তাদের গ্রেপ্তার করা হয় না। আজিজকে কেন গ্রেপ্তার করা হয় না, লজ্জা হয় না? তাদের আইনের আওতায় আনা হলো না। এই প্রশ্ন এখন জনগণের কাছে। পাড়া মহলায় পুলিশ দিয়ে দমিয়ে রাখবেন। সময় কিন্তু শেষ! এভাবে আর দমিয়ে রাখতে পারবেন না।

তিনি বলেন, ইতিহাস বলে স্বৈরাচার কিছুদিন থাকতে পারে। ব্রিটিশ ও পাকিস্তানের গোলামি করেছে দেশের মানুষ।  এখন আপনারা কি শেখ হাসিনার গোলামি করবেন? আমাদের মা খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে।  

বিএনপির এ জ্যেষ্ঠ নেতা বলেন, পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, আমাদের নেতা তারেক রহমানকে নাকি চুপিচুপি দেশে নিয়ে আসবে। এত সহজ নয়। আওয়ামী লীগের সেই শক্তি নেই। তারেক রহমান যেদিন বাংলাদেশে আসবেন, সেইদিন বাংলাদেশের বিমান বন্দরের জায়গা হবে না।  সেই শক্তি আওয়ামী লীগের নাই যে, তারেক রহমানের বাংলাদেশে আসা ঠেকাতে পারে। দোয়া করি,আল্লাহ যেন তাকে সুস্থ রাখে।  

তিনি বলেন, নেতাকর্মীরা বহু জেল জুলুম নির্যাতন সহ্য করেছেন। আর অল্প কিছু দিন সহ্য করুন। বীরের বেশে তারেক রহমান বাংলাদেশে ফিরে আসবে। ৭ জানুয়ারি তারেক রহমান দেখিয়ে দিয়েছেন। তার ডাকে সাড়া দিয়ে দেশের মানুষ ভোটকেন্দ্রে যায়নি। মানুষ বুঝিয়ে দিয়েছে। কদিন আগে উপজেলা নির্বাচন হয়েছে, এখানেও ভোট কেন্দ্রে মানুষ যায়নি।  

ফারুক বলেন, সরকারকে বলতে চাই, বেনজীরকে খুঁজে আনেন, জেলে ভরেন। তাহলে বুঝবো আপনারা জনগণের পক্ষে, চোরের পক্ষে নয়। পুলিশ প্রশাসনের সব লোককে খারাপ বলব না। কিছু অসাধু লোকের জন্য পুরো বাহিনীকে খারাপ বলা যাবে না।  

সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট আব্দুল মান্নান। সঞ্চালনায় ছিলেন সদস্য সচিব সিরাজুল ইসলাম সিরাজ। এতে প্রধান বক্তা  বিএনপি সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, বিএনপি নেতা শেখ মোহাম্মদ শামীম,  কৃষিবিদ মেহেদী হাসান পলাশ, তরুণদে, বেলাল উদ্দিন সরকার তুহিন, নুরে আলম সিদ্দিকী, আরিফুর রহমান শামীম ভিপি,শামীম আসাদুজ্জামান শাহিন, তাজুল ইসলাম (ভিপি তাজুল) প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, জুলাই ০৩, ২০২৪
টিএ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।