ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

রাজনীতি

সরকার পতনের ডাকে বিএনপির জাতীয় ঐক্যে এলডিপির সমর্থন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
সরকার পতনের ডাকে বিএনপির জাতীয় ঐক্যে এলডিপির সমর্থন

ঢাকা: সরকার পতনের এক দফা দাবিতে বিরোধী রাজনৈতিক দল ও সংগঠনগুলোকে নিয়ে জাতীয় ঐক্য গঠনের আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে সমর্থন দিয়েছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)।

শনিবার (২৭ জুলাই) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতির মাধ্যমে দলের সমর্থনের ঘোষণা দেন দলের সভাপতি ড. কর্নেল অলি আহমদ বীরবিক্রম।

বিবৃতিতে অলি বলেন, সরকারবিরোধী আন্দোলনে দলগুলোর ঐক্যের কোনো বিকল্প নেই। দুর্নীতিবাজ জনবিরোধী সরকারের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দেশকে সঠিক পথে পরিচালনা করা এবং দুর্নীতিমুক্ত সমাজ কায়েম করার পদক্ষেপ নিতে হবে। বিএনপির এই ঐক্যের পদক্ষেপকে সমর্থন ও সাধুবাদ জানাই।

শুক্রবার (২৬ জুলাই) রাতে এক বিবৃতির মাধ্যমে সরকার পতনের ডাবে জাতীয় ঐক্যের আহ্বান জানান মির্জা ফখরুল। তিনি বলেন, বলেন, জাতির এই ক্রান্তিলগ্নে জাতির বৃহত্তর স্বার্থে, লুণ্ঠিত গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধার, অধিকারহীন জনগণের ও জাতির মুক্তির লক্ষ্যে আমরা ন্যূনতম এক দফার ভিত্তিতে ও দাবিতে দেশের সব গণতান্ত্রিক রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, ব্যক্তি ও শক্তি ঐক্যবদ্ধ হয়ে একটি জাতীয় ঐক্য গঠনের আহ্বান জানাচ্ছি।

বিএনপি মহাসচিব বলেন, আমরা বিএনপির নেতৃত্বে যুগপৎ আন্দোলনের সব শরিক দল ও জোট, বাম-ডান সব রাজনৈতিক দল, বাংলাদেশ জামায়াতে ইসলামীসহ অন্যান্য ধর্মভিত্তিক ও ইসলামী সব রাজনৈতিক দল এবং সংগঠনের প্রতিও জাতীয় ঐক্যের আহ্বান জানাচ্ছি। জাতীয় ঐক্যের এই ঐতিহাসিক ঘোষণা ও দলিল দেশ এবং জাতির মুক্তি ত্বরান্বিত করবে ইনশাআল্লাহ।

কারা কারা এ আহ্বানে সমর্থন জানাবেন সে বিষয়ে যৌথ বিবৃতি দেওয়া হবে বলেও তিনি জানান।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
ইএসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।