ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

কোটা আন্দোলনে সরকার রাষ্ট্রযন্ত্র ব্যবহার করেছে: জিএম কাদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
কোটা আন্দোলনে সরকার রাষ্ট্রযন্ত্র ব্যবহার করেছে: জিএম কাদের

নীলফামারী: জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতা জিএম কাদের বলেছেন, কোটা আন্দোলনে সরকার ও সরকারি দল রাষ্ট্রযন্ত্র ব্যবহার করেছে। রাষ্ট্রযন্ত্র নাগরিকদের নিরাপত্তা না দিয়ে সরকারকে বাঁচাতে নির্বিচারে গুলিবর্ষণ করলো।

হেলিকপ্টার থেকে গুলি করা হয়েছে, বহুতল ভবন থেকে গুলি করা হয়েছে। এতে অনেক নিরীহ মানুষ মারা গেছে।

বুধবার (৩১ জুলাই) বিকেল সাড়ে ৩টায় রংপুরে দুই দিনের সফরে এসে সার্কিট হাউসে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

জিএম কাদের বলেন, আমার জীবনে অনেক আন্দোলন-সংগ্রাম দেখেছি কিন্তু সাধারণ মানুষদের এভাবে একত্রিত হয়ে এরকম আন্দোলন করতে দেখিনি। দীর্ঘদিন থেকে মানুষ বৈষম্য, লাঞ্ছনা, নির্যাতন ও নিপীড়নের শিকার হচ্ছে। সব বৈষম্যের প্রতিবাদ জানাতে ছাত্রদের সঙ্গে জনগণ মাঠে নেমেছে। আমি ছাত্রদের নামে মামলা দেওয়ার ঘটনাটি ঘৃণার সঙ্গে প্রতিবাদ করি। আওয়ামী লীগও একসময় বিএনপির দ্বারা এমন নির্যাতনের শিকার হয়েছিল। তখন জাতীয় পার্টির পক্ষ থেকে আমরা এর প্রতিবাদ জানিয়েছিলাম।

জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ প্রসঙ্গে জিএম কাদের বলেন, কোনো রাজনৈতিক দলকে প্রশাসনিক অর্ডারে নিষিদ্ধ করা ঠিক নয়। জনগণ তাদের জন্য কোনো রাজনৈতিক দলকে ক্ষতিকারক মনে করলে তারাই বয়কট করবে। একসময় সেই রাজনৈতিক দল বিলীন হয়ে যাবে।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান, সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান এসএম ইয়াসির, মহানগর জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি লোকমান হোসেনসহ জেলা ও মহানগর জাতীয় পার্টির নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।