ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

নলডাঙ্গা পৌরসভার অপসারিত মেয়রসহ ২৮ জনের নামে হত্যাচেষ্টা মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
নলডাঙ্গা পৌরসভার অপসারিত মেয়রসহ ২৮ জনের নামে হত্যাচেষ্টা মামলা হত্যাচেষ্টা মামলার আসামিরা

নাটোর: নাটোরের নলডাঙ্গায় বিএনপি নেতা মো. জিল্লুর রহমানকে হত্যা চেষ্টাসহ চাঁদা দাবির অভিযোগে পৌরসভার সদ্য অপসারিত মেয়র ও পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামানকে প্রধান আসামি করে ২৮ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে। একই সঙ্গে অজ্ঞাত আরও ১৫ থেকে ২০ জনকে আসামি করা হয়েছে।

মঙ্গলবার (২০ আগস্ট) দিনগত রাতে নলডাঙ্গা থানায় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক জিল্লুর রহমানের ছেলে জহুরুল ইসলাম জীবন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।  

বুধবার (২১ আগস্ট) দুপুরে নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ারুজ্জামান বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

মামলার অন্য আসামিরা হলেন- নাটোর জেলা পরিষদের সাবেক সদস্য রইস উদ্দিন রুবেল, নলডাঙ্গা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল আলীম সরদার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান লিটন, নলডাঙ্গা পৌরসভার সাবেক প্যানেল মেয়র-১ মো. সাহেব আলী, ব্রহ্মপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আশরাফুজ্জামান মিঠু, নলডাঙ্গা পৌরসভার কাউন্সিলর ফরহাদ আলী, কাউন্সিলর আবু বক্কর সিদ্দিক, আওয়ামী লীগ নেতা মশিউর রহমান মকুল, জহুরুল ইসলাম বাবু, সোহরাব হোসেন আন্ডি, আজিজুল ইসলাম, আকরামুল ইসলাম শিমুলসহ ২৮ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও ১৫ থেকে ২০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলার এজাহারে অভিযোগ উল্লেখ করা হয়, ২০১৮ সালের ২০ নভেম্বর বিকেল ৪টার দিকে উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক জিল্লুর রহমান স্থানীয় নেতাকর্মীদের নিয়ে দলীয় কার্যালয়ে জাতীয় সংসদ নির্বাচনের প্রস্ততি মিটিং শেষে বাড়ি ফিরছিলেন। এসময় নলডাঙ্গা বাজারের পুরাতন মাছ বাজারের দিকে এলে নলডাঙ্গা পৌরসভার সদস্য অপসারিত মেয়র মনিরুজ্জামানের নেতৃত্বে আসামিরা বাদীর বাবা জিল্লুর রহমানের পথরোধ করে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। এ অবস্থায় চাঁদা দিতে অস্বীকার করায় জিল্লুর রহমানকে এসএস পাইপ, লোহার হাতুড়ি ও দেশীয় অস্ত্র দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে হত্যাচেষ্টা করা হয়। এসময় বিএনপির নেতা জিল্লুর রহমানের পকেটে থাকা ১১ হাজার ২০০ টাকা ছিনিয়ে নেয় তারা।

ওসি বলেন, মামলাটি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে। একই সঙ্গে আসামিদের গ্রেপ্তারে পুলিশি অভিযান চালানো হবে।

এ বিষয়ে জানতে সদ্য অপসারিত নলডাঙ্গা পৌরসভার মেয়র মনিরুজ্জামান, উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান আসাদুজ্জামান, ভাইস চেয়ারম্যান আব্দুল আলিমসহ অন্যদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তারা পলাতক থাকায় কোনো মতামত পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।