ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

বগুড়ায় হাসিনা-রেহানা-জয়-পুতুল-ববির নামে হত্যা মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৪ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৪
বগুড়ায় হাসিনা-রেহানা-জয়-পুতুল-ববির নামে হত্যা মামলা

বগুড়া: বগুড়ায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা, ছেলে সজীব ওয়াজেদ জয় ও মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল, শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববি এবং শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও জাতীয় পার্টির ৮০ জনকে আসামি করে হত্যা মামলা করা হয়েছে।  

বৃহস্পতিবার (২২ আগস্ট) বগুড়ার অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন শিবগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল ওহাব।

২০১৮ সালে শিবগঞ্জ উপজেলা বিএনপি নেতা শাহ আলম সুজা হত্যার ঘটনায় মামলাটি করা হয়। মামলাটি আমলে নিয়ে আদালতের বিচারক সুকান্ত সাহা মামলাটি এজাহার হিসেবে গ্রহণ করতে শিবগঞ্জ থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

অন্য আসামিরা হলেন- সাবেক আইজিপি বেনজীর আহমেদ, সাবেক প্রধানমন্ত্রীর প্রেস সচিব নাঈমুল ইসলাম খান, একাত্তর টিভির সিইও এবং প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু ও প্রধান প্রতিবেদক-উপস্থাপক ফারজানা রুপা। মামলায় এক থেকে নয় নম্বর পর্যন্ত আসামিদের বিরুদ্ধে হত্যার পরিকল্পনা ও হুকুমের অভিযোগ আনা হয়েছে। এ ছাড়া শিবগঞ্জের সাবেক এমপি শরিফুল ইসলাম জিন্নাহ্, সাবেক উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু, সাবেক ভাইস চেয়ারম্যান শাহনেওয়াজ বিপুল, রিজ্জাকুল ইসলাম রাজু, এমপিপুত্র হুসাইন শরীফ সঞ্চয়, সাবেক উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুল হক, বিভিন্ন ইউপি চেয়ারম্যানসহ ৮০ জনের নাম উল্লেখ করে এ মামলা করা হয়। এতে ৫০-৬০ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে।

মামলার বাদী শিবগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল ওহাব বলেন, ২০১৮ সালের ২৬ জানুয়ারি শিবগঞ্জ উপজেলা বিএনপির নেতা শাহ আলম ওরফে সুজাকে ধরে নিয়ে গিয়ে হত্যা করা হয়। পরে ২ ফেব্রুয়ারি নওগাঁর রানীনগরে তার মৃতদেহ পাওয়া যায়। শাহ আলম সুজা শিবগঞ্জ উপজেলার ময়দানহাট্টা ইউনিয়ন বিএনপির সভাপতি ছিলেন।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল রউফ বলেন, আদালত থেকে এখনো কোনো মামলার কপি হাতে পাইনি। পেলে আদালতের নির্দেশনা মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে বগুড়ায় এর আগে আরও তিনটি মামলা হয়েছে। ওই তিনটি মামলার দুটিতে হত্যা এবং অপর একটিতে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৮৪৩ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৪
কেইউএ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।