ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

পিরোজপুরে হিন্দুদের ওপর হামলার নির্দেশ দেন স্বেচ্ছাসেবক লীগ নেতা, অডিও ভাইরাল 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৪ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৪
পিরোজপুরে হিন্দুদের ওপর হামলার নির্দেশ দেন স্বেচ্ছাসেবক লীগ নেতা, অডিও ভাইরাল 

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুর উপজেলায় হিন্দুদের ওপর হামলা ও তাদের বাড়িঘর-দোকানপাটে ভাঙচুর ও অগ্নিসংযোগের নির্দেশ দিয়েছেন স্বেচ্ছাসেবক লীগ নেতা রাজীব সমদ্দার (৪০)। তার নির্দেশ দেওয়ার একটি অডিও ক্লিপ এরই মধ্যে ভাইরাল হয়েছে।

 

রাজীব উপজেলার সদর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও ওই ইউনিয়ন পরিষদের (ইউপি) ১ নম্বর ওয়ার্ডের সদস্য।   তিনি একই ইউনিয়নের কবিরাজ বাড়ি গ্রামের অনিল সমদ্দারের ছেলে।
  
ভাইরাল হওয়া অডিও সূত্রে জানা গেছে, রাজীব উপজেলার সদর ইউনয়িনের কলাতলা গ্রামের বিএনপি কর্মী কাইয়ুম শেখকে কবিরাজ বাড়ি ও স্থানীয় হরিপাগলা গ্রামের হিন্দুদের দোকানপাটে হামলা ও অগ্নিসংযোগের নির্দেশ দেন। ওই নির্দেশের কথোপকথন গত কয়েকদিন ধরে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।  

যদিও এ অভিযোগ অস্বীকার করেছেন রাজীব সমদ্দার। তিনি জানান, ওই কথোপকথন তার নয়, তাকে ফাঁসাতে সুপার এডিট করা হয়েছে।  

ভুক্তভোগীরা জানান, গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর বিকেলে স্থানীয় হরিপাগলা ও কবিরাজ বাড়ি এলাকার বাজারে লুটপাট ও অগ্নিসংযোগ করা হয়। এসময় ওই ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিমাংশু সমদ্দারের দোকানসহ কয়েকটি দোকানে লুটপাট ও ভাঙচুর করা হয়। এসময় মারধর করা হয় ব্যবসায়ী হিমাংশু সমদ্দারকে।  

প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত আলাউদ্দিন শেখের নেতৃত্বে একদল দুর্বৃত্তরা এ হামলা চালায়।  

তবে আলাউদ্দিন শেখ হামলার সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করেছেন।

উপজেলা বিএনপির সদস্য সচিব আবু হাসান খান বলেন, আওয়ামী লীগের লোকজনের দোকানপাটে হামলা ও লুট হয়েছে। যাদের মধ্যে আওয়ামী লীগের হিন্দু নেতাকর্মী এবং সমর্থকও ছিলেন। লুণ্ঠিত মালামাল উদ্ধার করে আবার ভুক্তভোগীদের কাছে ফেরত দেওয়া হয়েছে।  

এ বিষয়ে নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম হাওলাদার বলেন, অডিও রেকর্ডিংয়ের কথোপকথনটি শুনেছি। এ ব্যাপারে কেউ কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে যাচাই বাছাই করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ০৯৪৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
এসআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।