ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

চাঁদাবাজি-দখলের অভিযোগ: সিরাজগঞ্জে বিএনপির তিন নেতাকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৪
চাঁদাবাজি-দখলের অভিযোগ: সিরাজগঞ্জে
বিএনপির তিন নেতাকে শোকজ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স দখল ও বিভিন্ন প্রতিষ্ঠানে চাঁদাবাজির অভিযোগে বিএনপির তিন নেতাকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেওয়া হয়েছে।

রোববার (২৫ আগস্ট) সকালে জেলা বিএনপির দপ্তর সম্পাদক তানভীর মাহমুদ পলাশ স্বাক্ষরিত এক চিঠিতে তাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

 

নোটিশপ্রাপ্ত নেতারা হলেন- জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মিলন ইসলাম খান, অর্থনৈতিক বিষয়ক সম্পাদক রেজাউর রহমান ফিরোজ ও জেলা কৃষকদলের যুগ্ম আহ্বায়ক তোফাজ্জল হোসেন রোকন।  

পৃথক তিনটি চিঠিতে বলা হয়, গত ৫ আগস্ট সরকার পতনের পর সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি দখল করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার ও চাঁদাবাজির অভিযোগ উঠেছে মিলন ইসলাম খানের বিরুদ্ধে। এছাড়া রেজাউর রহমান ফিরোজ ও তোফাজ্জল হোসেন রোকনের বিরুদ্ধে বিভিন্ন প্রতিষ্ঠানে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। এসব কর্মকাণ্ডে দলের শৃঙ্খলা ও ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ন হয়েছে। বিতর্কিত এসব কর্মকাণ্ডকে সংগঠন পরিপন্থী হিসেবে চিহ্নিত করেছে জেলা বিএনপি।  

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না, তা ২৪ ঘণ্টার মধ্যে লিখিতভাবে জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর জবাব দিতে বলা হয়েছে।  

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু এসব তথ্য নিশ্চিত করে বলেন, বিএনপি গণতান্ত্রিক রাজনৈতিক দল। এখানে কোনো চাঁদাবাজি, দখলবাজি ও সন্ত্রাসের স্থান নাই। আমরা তিন নেতার বিরুদ্ধে দখল ও চাঁদাবাজির অভিযোগ পেয়েছি। এ কারণে তাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। এসব অভিযোগ প্রমাণ হলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।