ঢাকা, শনিবার, ১৯ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

দেশের বিভিন্ন স্থানে চাঁদাবাজির মহোৎসব চলছে: নানক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৪
দেশের বিভিন্ন স্থানে চাঁদাবাজির মহোৎসব চলছে: নানক জাহাঙ্গীর কবির নানক

ঢাকা: দেশের বিভিন্ন স্থানে চাঁদাবাজির মহোৎসব চলছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ৷ দেশের বিভিন্ন এলাকায় একের পর এক ঘটনা ঘটছে, কিন্তু অপরাধীদের বিরুদ্ধে কোনো মামলা হচ্ছে না, গ্রেপ্তার করা হচ্ছে না বলেও তিনি অভিযোগ করেন।

শুক্রবার (৪ অক্টোবর) জাহাঙ্গীর কবির নানক এক বিবৃতিতে এসব অভিযোগ করেন৷ সন্ধ্যায় আওয়ামী লীগের ভেরিফায়েড ফেসবুক পেজে এ বিবৃতিটি পোস্ট করা হয়৷

বিবৃতিতে জাহাঙ্গীর কবির নানক বলেন, সারাদেশে এক অকল্পনীয় দুঃশাসন চলছে।

দেশের বিভিন্ন স্থানে চলছে চাঁদাবাজি মহোৎসব। দেশের প্রায় প্রতিটি উপজেলায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের ওপর বিএনপি ও তাদের মিত্রদের অত্যাচার-নির্যাতনের পাশাপাশি এখন নতুন করে যুক্ত হয়েছে মিথ্যা মামলায় গ্রেপ্তার। ১৫ বছরের কিশোর থেকে ৯০ বছরের বৃদ্ধ, আওয়ামী লীগের কোনো নেতা-কর্মী রেহাই পাচ্ছেন না গ্রেপ্তার থেকে।

তিনি বলেন, আমরা অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, দেশের বিভিন্ন স্থানে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীদের গলা কেটে হত্যা করা হচ্ছে। আওয়ামী লীগের নেতা-কর্মীদের খুন, বাসাবাড়িতে ও ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাট, অগ্নিসংযোগ করছে বিএনপি ও তার মিত্ররা। বাংলাদেশের বিভিন্ন এলাকায় একের পর এক ঘটনা ঘটে যাচ্ছে, কিন্তু অপরাধীদের বিরুদ্ধে কোনো মামলা হচ্ছে না, গ্রেপ্তার করা হচ্ছে না। আমি এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।  

অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সমালোচনা করে নানক বলেন, ড. ইউনূস অবৈধভাবে ক্ষমতা দখল করে হত্যা-অগ্নিসংযোগ লুটপাট শুরু করেছেন। সাধারণ মানুষের জীবনের শান্তি-স্বস্তি কেড়ে নিয়েছেন। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য আকাশ ছোঁয়া। সেদিকে নজর না দিয়ে আওয়ামী লীগ নিধনে নেমেছে অবৈধ  সরকার। এছাড়া আসন্ন দূর্গাপূজার মূর্তি ভাঙচুর করে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিচ্ছে। থানা লুটপাটকারী ও অবৈধ অস্ত্রধারীদের ধরা হচ্ছে না, গ্রেপ্তারও করা হচ্ছে না। এই জঙ্গি সন্ত্রাসী খুনিদের অবাধে সাধারণ মানুষ ও আওয়ামী লীগ নেতা-কর্মীদের খুন করতে এক রকম সুযোগ করে দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের এ নেতা বলেন, সব নৃশংস ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। এই জঘন্য অপরাধীদের মদত যারা দিচ্ছে তাদের বিচার একদিন বাংলার মাটিতে হবেই।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৪
এসকে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।