ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

নিজেদের ত্রুটি-বিচ্যুতি থাকলে সংশোধন করুন: রাজিব আহসান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
নিজেদের ত্রুটি-বিচ্যুতি থাকলে সংশোধন করুন: রাজিব আহসান

চাঁদপুর: বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক রাজিব আহসান বলেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নতুন বাংলাদেশের সঙ্গী হতে চাইলে নিজেকে সেভাবে প্রস্তুত করুন। নিজের মধ্যে যদি কোনো ত্রুটি বিচ্যুতি থেকে থাকে তাহলে সংশোধন করে ফেলুন।

 

তিনি বলেছেন, দেশনায়ক তারেক রহমান এমন এক বাংলাদেশ বিনির্মাণ করবে, যেই বাংলাদেশ দেখে আপনি আফসোস করবেন, আমি কেন এই বাংলাদেশের অংশীদার হলাম না।

রোববার (২০ অক্টোবর) বিকেলে চাঁদপুর জেলা বিএনপির সভাপতির বাসভবনে সাম্য ও মানবিক বাংলাদেশ বিনির্মাণের স্লোগানকে সামনে রেখে জেলা ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের যৌথ কর্মীসভায় সভাপতির বক্তব্যে নেতা-কর্মীদের উদ্দেশে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, গত ০৫ আগস্টের পর কিন্তু আপনাদের আমল নামা লেখা হচ্ছে। আপনি মনে করছেন কেউ কিছু দেখে না, জানে না। আওয়ামী লীগও মনে করতো -কেউ কিছু দেখে না। আপনাদের রাজনীতি যদি আওয়ামী রাজনীতি হয়, তাহলে ভুল করবেন। মনে রাখবেন, মানুষের স্বার্থবিরোধী কোনো কাজ করবেন না।

রাজিব বলেন, বাংলাদেশে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের রাজনীতি করতে হলে নিজেকে আগে পরিবর্তন করতে হবে। তারেক রহমান নতুন বাংলাদেশের স্বপ্ন দেখছেন। আপনাদের আমাদের সঙ্গে নিয়ে তিনি এই স্বপ্ন দেখেছেন। যদি দেশনায়ক তারেক রহমানের সঙ্গী হতে চান তাহলে নিজেকে সেভাবে প্রস্তুত করেন।  

তিনি বলেন, যারা দলের নিয়ম মানে না, শৃঙ্খলা মানে না, নেতার কথা মানে না, এই ধরনের কর্মী দিয়ে কিছু হবে না। আগে নিজেকে সংস্কার করতে হবে। নিজে নিয়ম মানতে হবে এবং দলের নির্দেশনা মানতে হবে। ১৭ বছর কষ্ট করেছেন। আপনারা সতর্ক থাকবেন এমন কাউকে সুযোগ দেবেন না। যারা এখন মধু খেতে এসেছে। তারা কিন্তু আপনার বিপদে পাশে থাকবে না।

সভায় যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির জ্যেষ্ঠ সহ-সভাপতি রেজাউল করিম পল বলেন, তারেক রহমান বলেছে আমরা কোনো প্রতিহিংসার রাজনীতি করব না। আমাদের রাজনীতি হবে সাম্য ও মানবিক। মনে রাখবেন গত ১৭ বছর হাসিনা সরকারের কর্মকাণ্ডে কিন্তু মানুষ ক্ষিপ্ত ছিল। ফলে ফ্যাসিস্ট হাসিনা সরকারের পতন হয়েছে। সেটি আমাদের উপলব্ধি করতে হবে। আপনি হয়তো আগামীতে রাষ্ট্র ও সমাজ গঠনে কাজ করতে হবে। কাজেই এখন থেকেই আপনারা নিজেদের সেভাবে প্রস্তুত করবেন। আপনারা মানুষের কাছে যাবেন। মানুষের ভালোবাসা অর্জন করবেন।

ছাত্রদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি রাকিবুল ইসলাম রাকিব বলেন, আমরা ছাত্রদল কোনো প্রতিহিংসার রাজনীতি করি না। এটি ছাত্র দলের মহানুভবতা। আমরা এই নীতি ও আদর্শ নিয়েই রাজনীতি করি। গত ১৫ বছর আমাদের সঙ্গে যে আচরণ করা হয়েছে, আমরা কিন্তু ০৫ আগস্টের পর কারও সঙ্গে সেই আচরণ করিনি। তারা আমাদের ওপর যে অত্যাচার নির্যাতন নিপীড়ন করেছে তা আপনারা দেখেছেন। আমরা বলেছিলাম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে ছাত্রদল এক দফা দাবি বাস্তবায়নে কাজ করবে। ফলে জুলাই-আগস্ট আন্দোলনে ছাত্রদলের অনেক নেতা-কর্মীকে প্রাণ দিতে হয়েছে। আমরা বলতে চাই, জুলাই-আগস্টের প্রতিটি হত্যাকাণ্ডের বিচার করতে হবে।

জেলা যুবদলের সাধারণ সম্পাদক নূরুল আমিন খান আকাশ ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইসমাইল পাটওয়ারীর যৌথ সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, কেন্দ্রীয় যুবদলের সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান জুয়েল, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম সোহেল, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নিজাম উদ্দিন রিপন, সহ-সাধারণ সম্পাদক জোবাইদা ইসলাম জেরিন, জেলা যুবদলের সভাপতি মানিকুর রহমান মানিক, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হযরত আলী ঢালী ও জেলা ছাত্র দলের সভাপতি ইমাম হোসেন গাজী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।