ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

হিলিতে যুবলীগ নেতাকে পিটিয়ে হত্যা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৬
হিলিতে যুবলীগ নেতাকে পিটিয়ে হত্যা

হিলি (দিনাজপুর): দিনাজপুরের হিলির বোয়ালদাড় ইউনিয়নের বৈগ্রামে পুকুর দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের লাঠির আঘাতে যুবলীগ নেতা বদিউজ্জামান সুজন (৩৫) নিহত হয়েছেন।

বদিউজ্জামান সুজন বোয়ালদাড় ইউনিয়ন যুবলীগের সভাপতি ও হাকিমপুর ডিগ্রি কলেজের প্রভাষক।

শনিবার (০৬ আগস্ট) সকাল সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে।  

এলাকাবাসী জানান, বোয়ালদাড় ইউনিয়নের বৈগ্রামে পুকুর দখলকে কেন্দ্র করে একই এলাকার সফিকুল ইসলামের সঙ্গে বিরোধ চলে আসছিল বদিউজ্জামান সুজনের। শনিবার সকালে সুজন ও তার লোকজন পুকুরটির কচুরিপানা পরিষ্কার করতে যান। এ সময় প্রতিপক্ষ সফিকুল ইসলাম ও তার লোকজন এতে বাধা দিলে দুইপক্ষের মাঝে সংঘর্ষ বাধে।  

এক পর্যায়ে রবিউল ইসলাম তার হাতে থাকা লাঠি দিয়ে বদিউজ্জামান সুজনের মাথায় সজোরে আঘাত করলে মাথা ফেটে তিনি লুটিয়ে পড়েন। লাঠির আঘাতে মাসুদ রানা নামে অপর একজন আহত হন।  

স্থানীয়রা সুজনকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। এ খবর গ্রামে ছড়িয়ে পড়লে অভিযুক্ত রবিউলের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও আগুন ধরিয়ে দেয় গ্রামবাসী।  

পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করে। লাশ ময়নাতদন্তের জন্য দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।  

এদিকে, ঘটনার পর থেকেই হামলাকারী রবিউল ইসলাম ও তার পরিবারের লোকজন বাড়িঘর ছেড়ে পালিয়েছেন। ঘটনাটিকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সবুর বাংলানিউজকে জানান,  মামলাধীন একটি পুকুরের দখল নেওয়াকে কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষে যুবলীগের সভাপতি বদিউজ্জামান সুজন নিহত হয়েছেন।  

এ ঘটনায় রবিউল ইসলাম ও তার পরিবারে লোকজনের নামে মামলার দায়েরের প্রস্তুতি চলছে।  


বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৬

এসআই/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।