ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

লোহাগড়া পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৬
লোহাগড়া পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নড়াইল: শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে নড়াইলের লোহাগড়া পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে।

রোববার (০৭ আগস্ট) সকাল ৮টায় শুরু হওয়া এ ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত।

পৌরসভায় মোট ১১টি ভোটকেন্দ্র রয়েছে। এখানে মোট ভোটারের সংখ্যা ২০ হাজার ৬৩৬। এর মধ্যে নারী ভোটার ১০ হাজার ৫৯২ জন। আর পুরুষ ভোটার ১০ হাজার ৪৪ জন।

নির্বাচনে দায়িত্বে থাকা রিটানিং কর্মকর্তা আনোয়ার হোসেন বাংলানিউজকে জানান, ১১টি কেন্দ্রের সবগুলোই গুরুত্বপূর্ণ। নির্বাচন শুষ্ঠু করতে প্রতি কেন্দ্রের জন্য একজন অফিসারসহ ১০ পুলিশ ও দুইজন অস্ত্রধারীসহ ১৪ জন আনসার-ভিডিপি নিয়োজিত রয়েছে।

এছাড়া স্ট্রাইকিং ফোর্স হিসেবে প্রতি তিনটি কেন্দ্রের জন্য একটি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) টিম ও এক প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মাঠে কাজ করছে। নির্বাচনে ছয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

তৃতীয়বারের মতো লোহাগড়া পৌরসভার এ নির্বাচনে মেয়র পদে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে আওয়ামী লীগের নৌকা প্রতীকে লিপি খানম ও বিএনপির ধানের শীষ প্রতীকে বর্তমান মেয়র নেওয়াজ আহমেদ ঠাকুর প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে আশরাফুল আলম (জগ প্রতীক) ও আরেক বিদ্রোহী প্রার্থী শরীফুল ইসলাম (নারিকেল গাছ প্রতীক) নির্বাচন করছেন।

এছাড়া সংরক্ষিত তিনটি ওয়ার্ডে ১২ নারী কাউন্সিলর প্রার্থী ও সাধারণ ওয়ার্ডে ৩৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ০৯৪১ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৬
আরবি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।