ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

কমলনগরে ২ ইউপি নির্বাচনে প্রতীক বরাদ্দ, ভোট ৩১ অক্টোবর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৬
কমলনগরে ২ ইউপি নির্বাচনে প্রতীক বরাদ্দ, ভোট ৩১ অক্টোবর ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চর লরেন্স ও চর মার্টিন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

শনিবার (১৫ অক্টোবর) দুপুরে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জাকির মাহমুদ ৩১ অক্টোবর অনুষ্ঠেয় এ নির্বাচনের প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন।


 
চর লরেন্স ইউপিতে চেয়ারম্যান পদে ছয়জন প্রার্থী লড়ছেন। এদের মধ্যে আওয়ামী লীগের এ কে এম নুরুল আমিন মাস্টারকে নৌকা, বিএনপির মোশারেফ হোসেন খোকনকে ধানের শীষ, ইসলামী আন্দোলনের মো. মোছলেহ উদ্দিনকে হাতপাখা, স্বতন্ত্র প্রার্থী ফরিদা ইয়াছমিনকে ঘোড়া, মীর শিব্বির আহমেদকে চশমা ও আবুল কাশেম হাওলাদারকে আনারস প্রতীক দেওয়া হয়েছে।

এ ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্য পদে নয়জন ও সাধারণ সদস্য পদে ৩৫ জন প্রার্থীর মধ্যেও প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

চর মার্টিন ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন পাঁচজন প্রার্থী। এদের মধ্যে আওয়ামী লীগের মোহাম্মদ ইউসুফ আলীকে নৌকা, বিএনপির আলী আহাম্মদকে ধানের শীষ, জাতীয় সমাজতান্ত্রিক দলের আবদুল বাতেনকে তারা, ইসলামী আন্দোলনের মো. মুসলিম উদ্দিনকে হাতপাখা ও স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলমকে মোটরসাইকেল প্রতীক দেওয়া হয়েছে।

এ ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্য পদে ১০ জন ও সাধারণ সদস্য পদে ৩৭ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস ও রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, চলতি বছরের ৪ মে উপজেলার চর লরেন্স ও চরমার্টিন ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছিল। তফসিল অনুযায়ী ৯ মে ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। ২০ মে প্রতীক বরাদ্দ ও ৬ জুন ভোটগ্রহণের দিন ধার্য্য ছিল। কিন্তু সীমানা সংক্রান্ত জটিলতার কারণে পরে নির্বাচন স্থগিত হয়। নির্বাচন কমিশন ফের ৩১ অক্টোবর ভোটগ্রহণের দিন ধার্য্য করে।
 
বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৬
আরবি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।