ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

পাটগ্রামের বাউরা ইউপি নির্বাচন স্থগিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৬
পাটগ্রামের বাউরা ইউপি নির্বাচন স্থগিত

লালমনিরহাট: সীমানা সংক্রান্ত জটিলতার কারণে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বাউড়া ইউনিয়ন পরিষদের নির্বাচন তিন মাসের জন্য স্থগিত আদেশ দিয়েছেন উচ্চ আদালত।

মঙ্গলবার (১৮ অক্টোবর) বিকেলে উচ্চ আদালতের এ সংক্রান্ত একটি নির্বাহী আদেশ পাটগ্রাম উপজেলা নির্বাচন অফিসে পৌঁছেছে বলে বাংলানিউজকে নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা ফজলুল করিম।

 

বাউড়া ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হাবিবুল হক বসুনিয়ার একটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে উচ্চ আদালতের বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের যৌথ বেঞ্চ এ আদেশ দিয়েছেন।  

পাটগ্রাম উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, সাবেক ছিটমহল অধ্যুষিত ইউনিয়ন হওয়ায় আগামী ৩১ অক্টোবর নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন। সে অনুযায়ী প্রার্থিতা যাচাই বাছাই শেষে প্রতীক বরাদ্দ দেওয়া হলে নির্বাচনী পরিবেশ তৈরি হয় ওই ইউনিয়নে। কিন্তু বাউরা ইউপি নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হাবিবুল হক বসুনিয়ার রিট আবেদনের পরিপ্রেক্ষিতে উচ্চ আদালতের বিচারক মো. রেজাউল হক ও মো. জাহাঙ্গীর হোসেনের একটি বেঞ্চ ওই ইউনিয়নে তিন মাসের জন্য নির্বাচন স্থগিতের আদেশ দেন। রিট আবেদনে ওই ইউনিয়নের ১,২,৩,৭,৮ ও ৯ নং ওয়ার্ডের সীমানা পুনঃনির্ধারনের দাবি জানানো হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা ফজলুল করিম বাউরা ইউনিয়ন পরিষদ নির্বাচন স্থগিত আদেশের সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, বিকেলে এ সংক্রান্ত আদেশের একটি কপি লালমনিরহাট জেলা নির্বাচন অফিসে পাঠানো হয়। এ বিষয়ে কার্যকর পদক্ষেপ নেওয়া হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৬
পিসি/ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।