ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

সন্ত্রাসীদের অস্ত্র ও অর্থের উৎস নির্মূলে কঠোর ব্যবস্থা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৬
সন্ত্রাসীদের অস্ত্র ও অর্থের উৎস নির্মূলে কঠোর ব্যবস্থা

ঢাকা: সন্ত্রাসীদের অস্ত্র ও অর্থের উৎস নির্মূলে কঠোর ব্যবস্থা নেওয়ার ওপর গুরুত্বারোপ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিলে যোগ দিতে ঢাকায় আসা ভারতীয় কংগ্রেস পার্টির নেতা ও ভারতের রাজ্য সভার বিরোধী দলীয় নেতা গোলাম নবী আজাদ ও তার প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাতে এলে প্রধানমন্ত্রী এ গুরুত্বারোপের কথা জানান।

শুক্রবার (২১ অক্টোবর) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকের এ বিষয়ে ব্রিফ করেন।

সন্ত্রাসের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ পুনরুল্লেখ করে শেখ হাসিনা বলেন, কোনো সন্ত্রাসী গ্রুপকে বাংলাদেশের মাটি ব্যবহার করতে দেওয়া হবে না।

গোলাম নবী আজাদ সফলতার সঙ্গে সন্ত্রাস দমন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে বলেন, সন্ত্রাসবাদ ইস্যুতে আপনি সফলতার সঙ্গে মোকাবেলা করছেন। সন্ত্রাসের বিরুদ্ধে আমাদের একসঙ্গে লড়াই করা উচিত।

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন গোলাম নবী। তিনি বলেন, বাংলাদেশ দ্রুত বিকাশমান অর্থনীতির দেশ।

ইন্দিরা গান্ধীর শততম জন্মবার্ষিকীতে অংশ নিতে কংগ্রেস প্রধান সোনিয়া গান্ধীর একটি চিঠি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেন গোলাম নবী। তিনি ইন্দিরা গান্ধীকে নিয়ে শেখ হাসিনাকে কিছু লেখার অনুরোধ করেন।

দুই প্রতিবেশী দেশের বন্ধনের কথা তুলে ধরে কংগ্রেস নেতা গোলাম নবী বলেন, বাংলাদেশ এবং ইন্ডিয়ার ইতিহাস একই ধরনের।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে ভারতের সহযোগিতার কথা স্মরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, কাজী নাবিল আহমেদ প্রমুখ।

** শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের প্রশংসা

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৬
এমইউএম/টিআই
 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।