ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

প্রধানমন্ত্রীর নির্দেশেই তাবেলা হত্যার চার্জশিট গঠন (ভিডিও)

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৬
প্রধানমন্ত্রীর নির্দেশেই তাবেলা হত্যার চার্জশিট গঠন (ভিডিও)

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই ইতালিয়ান নাগরিক তাবেলা সিজার হত্যা মামলার চার্জশিট গঠন করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

‘রক্তাক্ত ২৮ অক্টোবর ও আজকের প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ ইয়ূথ ফোরাম।

রিজভী আরো বলেন, তাবেলা হত্যা মামলায় কাইয়ূমকে আটক করা হয়েছে তিনি বিএনপি করেন বলে। আচ্ছা বলুন তো, যারা অপরাধ করে তারা নির্দিধায় কি বাড়িতে ঘুমিয়ে থাকতে পারে? কারণ তাবেলা সিজার হত্যায় কাইয়ূম জড়িত নন। কারণ তিনি বিএনপি নেতা এই জন্য তাবেলা হত্যায় তাকে জড়ানো হয়েছে।

আইন-শৃঙ্খলা বাহিনীর মধ্যে দ্বন্ধ আছে মন্তব্য করে রিজভী বলেন, এক সংবাদ সম্মেলনে ৠাবের ডিজি বেনজির আহমদে বলেছেন, তাবেলা সিজার হত্যার সঙ্গে বিএনপি নেতা কাইয়ুম জড়িত। কিন্তু অপর এক সংবাদ সম্মেলনে ডিবির মুখপাত্র মনিরুল ইসলাম বলেন, কাইয়ুম তাবেলা হত্যায় জড়িত নয়। ফলে এতেই বোঝা যায়, সরকারের বাহিনীর মধ্যে এই হত্যাকাণ্ডের প্রকৃত দোষী কে সেটা নিয়ে দ্বিমত রয়েছে।

তিনি আরো বলেন, বিএনপির এক নেতার বক্তব্য প্রচার করার কারণে ইটিভি’র চেয়ারম্যানকে জেলে যেতে হয়েছে। তাই বোঝায় যায়, এই সরকার দেশেকে কারাগারে পরিণত করেছে। এছাড়া গুম, খুন ও মানুষ হত্যা ছাড়া এই সরকার দেশের একটি মানুষকে ফুল উপহার দিতে পারেনি।

তত্বাবধায়ক সরকারের দাবি করে তিনি আরো বলেন, ‘এই জালেম সরকার তত্ববধায়ক সরকার দিতে ভয় পায়। কারণ তারা নিরপেক্ষ নির্বাচন চায় না। আর যদি নিরপেক্ষ নির্বাচন হয় তাহলে এই সরকার জনগণের ম্যাডেন্ড পাবে না। এজন্য তারা তত্বাবধায়ক সরকার দিতে চায় না’।

বাংলাদেশ ইয়ূথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, খালেদা ইয়াসমিন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আহসান হাবীব লিংকন, চিত্র নায়িকা শায়লা শারমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৬/আপডেট ১৪৪৪ ঘণ্টা
এসজে/বিএস    

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।