ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

‘জিয়া শুধু নেতা নন, জাতীয় সম্পদ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৬
‘জিয়া শুধু নেতা নন, জাতীয় সম্পদ’

প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান শুধু বিএনপির প্রতিষ্ঠাতাই নন, সংকীর্ণতা ভুলে তাকে জাতীয় সম্পদ হিসেবে ভাবতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এমাজ উদ্দিন আহমেদ।

ঢাকা: প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান শুধু বিএনপির প্রতিষ্ঠাতাই নন, সংকীর্ণতা ভুলে তাকে জাতীয় সম্পদ হিসেবে ভাবতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এমাজ উদ্দিন আহমেদ।

মঙ্গলবার (০৮) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে ৭ নভেম্বর উপলক্ষে ' অবরুদ্ধ গণতন্ত্র-দুঃশাসনের ১০ বছর ' শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী কারা নির্যাতিত ফোরাম।

তিনি বলেন, বাংলাদেশের ইতিহাসের গুরুত্বপূর্ণ অধ্যায় মুক্তিযুদ্ধ। জিয়া দীর্ঘ এই ইতিহাসের প্রথম সৈনিক। জিয়াউর রহমান দেশের শ্রেষ্ট সন্তানদের একজন, তার অবদান জাতীয় পর্যায়ে পরীক্ষা-নিরীক্ষা করতে হবে। তার সম্পর্কে কথা বলার সময় শ্রদ্ধায় মাথা নত হওয়ার কথা। সেখানে তার বিরুদ্ধে নানা ধরণের অপপ্রচার হচ্ছে।

এমাজউদ্দিন বলেন, জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতা দখল করেন নি, দেশ-জাতিকে অথর্ব, অকার্যকর অবস্থা থেকে রক্ষা করার জন্য দায়িত্ব নিয়েছিলেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, যতো কিছুই হোক এদেশে গণতন্ত্র ফিরে আসবেই।

আয়োজক সংগঠনের প্রধান উপদেষ্টা ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, সহ সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, কারা নির্যাতিত ফোরামের এটিএম কামাল, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমতুল্লাহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৬
এমসি/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।