ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

যুদ্ধাপরাধীর সন্তানদের সরকারি চাকরি থেকে সরানোর দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
যুদ্ধাপরাধীর সন্তানদের সরকারি চাকরি থেকে সরানোর দাবি মানববন্ধনে বক্তব্য রাখেন এম এ করিম। ছবি: দীপু মালাকার- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

একাত্তরের যুদ্ধাপরাধীদের সন্তানদের সরকারি দায়িত্ব থেকে অপসারণ করার দাবি জানিয়েছেন ক্ষমতাসীন আওয়‍ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক এম এ করিম।

ঢাকা: একাত্তরের যুদ্ধাপরাধীদের সন্তানদের সরকারি দায়িত্ব থেকে অপসারণ করার দাবি জানিয়েছেন ক্ষমতাসীন আওয়‍ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক এম এ করিম।

সোমবার (২৬ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘জঙ্গি-রাজাকার নির্মূল মঞ্চ’ নামে একটি সংগঠন আয়োজিত মানববন্ধনে তিনি এ দাবি জানান।

এম এ করিম বলেন, এই দেশ ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে স্বাধীনতা লাভ করেছে। যারা এ দেশের সম্মানকে ভূলুণ্ঠিত করেছে এবং দেশের স্বাধীনতা অর্জনের যুদ্ধে বেঈমানি করেছে তারা দেশের শত্রু। এই দেশে তাদের যেমন স্থান নেই, তেমনি সরকারি সব দায়িত্ব থেকে সেই যুদ্ধাপরাধীদের সন্তানদেরও অবসারণ করতে হবে। নইলে শহীদদের সঙ্গে আমাদের বেঈমানি করা হবে।

আওয়ামী লীগের এ নেতা বলেন, আজ সরকারের বিভিন্ন স্তরে যুদ্ধাপরাধীদের সন্তানরা কর্মরত আছে। অতিদ্রুত তাদের অপসারণ করতে হবে। এই দেশ কোনো রাজাকার বা জঙ্গি নেতার নয়। এই দেশ মুক্তিযোদ্ধাদের। তাই যুদ্ধাপরাধীর সন্তানদের সরকারি দায়িত্ব থেকে অপসারণ করে সেখানে মুক্তিযোদ্ধাদের সন্তানদের নিযুক্ত করতে হবে। তবেই শহীদদের আত্মা শান্তি পাবে।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, স্বাধীনতা পরিষদের সহ-সভাপতি নওশের আলী, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান মিয়া, অধ্যক্ষ মোমতাজ উদ্দিন মুর্তজা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
এসজে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।