ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনাকে নরেন্দ্র মোদীর ফোন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৮
শেখ হাসিনাকে নরেন্দ্র মোদীর ফোন শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী

ঢাকা: শেখ হাসিনা এবং তার দল একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করায় অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সোমবার (৩১ ডিসেম্বর) সকালে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোনে এ অভিনন্দন ও শুভেচ্ছা জানান মোদী।  

বাংলানিউজকে বিষয়টি জানান প্রধনামন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

বাংলাদেশে শান্তিপূর্ণ ও সফলভাবে সংসদ নির্বাচন সম্পন্ন হওয়ায় ধন্যবাদ জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এছাড়া গণতন্ত্র, উন্নয়নে আস্থা রাখায় বাংলাদেশের জনগণকেও আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।  

টেলিফোন আলাপে মোদী বলেন, ‘আওয়ামী লীগের এই বিজয় হলো আপনার (শেখ হাসিনা) দক্ষ নেতৃত্বে বাংলাদেশের অর্জিত অসামান্য উন্নয়নের প্রতিফলন’।

এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়ে বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার দলের জয়ের পর তিনিই প্রথম কোনো সরকার বা রাষ্ট্র প্রধান যিনি তাকে ধন্যবাদ জানিয়েছেন।  

একইসঙ্গে শেখ হাসিনা বাংলাদেশের সুসংহত ও উদার সহায়তার জন্য ভারতকে ধন্যবাদ জানান।  

এছাড়া নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ফোন করেন বিজেপি সাধারণ সম্পাদক রাম মাধব। ফোনে তিনিও আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান।

এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার (৩১ ডিসেম্বর)  টুইটার বার্তায় তিনি অভিনন্দন জানান।

দুপুরে মমতা বন্দোপাধ্যায় অফিসিয়াল টুইটারে বলেন, ‘বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচনে জয়ের জন্য শেখ হাসিনা জি কে অভিনন্দন জানাই’।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট। এ জোটের শরিক দলগুলোর প্রার্থীরা ২৮৮ আসনে জয়লাভ করেছেন। অন্যদিকে বিএনপি ও তার শরিক দল এবং স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছে মাত্র ১০টি আসন।

নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ রোববার (৩০ ডিসেম্বর) দিনগত রাত ৪টার দিকে বেসরকারিভাবে নির্বাচনের ফল ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৮
এসকে/এমইউএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।