ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

একাত্তরের পরাজিত শক্তির দিক থেকে মুখ ফিরিয়েছে ভোটাররা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৮
একাত্তরের পরাজিত শক্তির দিক থেকে মুখ ফিরিয়েছে ভোটাররা বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ শেষে মোনাজাতে অংশ নেন শেখ সেলিম। ছবি: বাংলানিউজ

গোপালগঞ্জ: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও গোপালগঞ্জ-২ আসন থেকে আটবারের জয়ী সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, ৭১-এর পরাজিত শক্তির কাছ থেকে ভোটাররা মুখ ফিরিয়ে নিয়েছেন। তাই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে ভোট বিপ্লব হয়েছে।

তিনি বলেন, ‘ঐক্যফ্রন্টের শোচনীয় পরাজয় হয়েছে, আর আওয়ামী লীগের নিরঙ্কুশ জয়। ভোটারদের বাধভাঙা জোয়ার দেখে আমরা বুঝেছিলাম আওয়ামী লীগ বড় জয়ের দিকে যাচ্ছে।

আমাদের সে ধারণা সঠিক হয়েছে। ’ 

সোমবার (৩১ ডিসেম্বর) দুপুরে শেখ সেলিম টুঙ্গীপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

শেখ সেলিম বলেন, ‘শান্তিপূর্ণভাবে সাধারণ মানুষ ভোট দিয়েছেন। দেশে ৭০-এর মত ভোট বিপ্লব হয়েছে। এবারও মানুষ স্বাধীনতাবিরোধী, সন্ত্রাস, জঙ্গিবাদ, রাজাকারের বিরুদ্ধে ভোট বিপ্লব ঘটিয়েছে। এ বিজয় শান্তির, উন্নয়নের, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার। এ বিজয়ের মাধ্যমে দেশ আরও সামনের দিকে এগিয়ে যাবে। ’ 

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ঐক্যফ্রন্ট নেতাদের বক্তব্যের প্রেক্ষিতে শেখ সেলিম আরও বলেন, ‘যে কেউ নির্বাচন প্রত্যাখান করতে পারে। তারা যে লম্ফ-জম্ফ দিয়েছিল সরকার গঠন করে ফেলবে। কামাল হোসেন বাংলাদেশের রাজনীতিতে জিরো, টেলিভিশন ও মিডিয়াতে তিনি অনেক বড় নেতা হলেও জনগণের সঙ্গে তার কোনো সম্পৃক্ততা নেই। কামাল হোসেন নিজেই নেতা, জনগণ তো তাকে নেতা বানায়নি। ‘

এর আগে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে তিনি পরিবারের সদস্য ও নেতা-কর্মীদের নিয়ে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় জেলা আওয়ামী লীগ সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, গোপালগঞ্জ পৌর পৌরসভা মেয়র কাজী লিয়াকত আলী লেকু, গোপালগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মিটু, শহর আওয়ামী লীগের সভাপতি হাসমত আলী সিকদার চুন্নু, সাধারণ সম্পাদক নজরুল ইসলামসহ গোপালগঞ্জ-২ আসনের বিপুল সংখ্যক নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম গোপালগঞ্জ-২ আসন থেকে বিপুল ভোটের ব্যবধানে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। এ নিয়ে তিনি এই আসন থেকে ৮ম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন।  

বাংলাদেশ সময়: ১৬৪৪, ডিসেম্বর ৩১, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।