ঢাকা, শুক্রবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

কাদের মির্জার ১৭ মার্চের কর্মসূচিতে প্রশাসনের নিষেধাজ্ঞা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
কাদের মির্জার ১৭ মার্চের কর্মসূচিতে প্রশাসনের নিষেধাজ্ঞা 

নোয়াখালী: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সব কর্মসূচিতে নিষেধাজ্ঞা জারি করে ঘরোয়ভাবে পালনের নির্দেশ দিয়েছে প্রশাসন।  

সোমবার (১৫ মার্চ) নোয়াখালীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) তারিকুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে এসব কর্মসূচি ঘরোয়াভাবে পালনের নির্দেশনা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৬ মার্চ) সকালে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মীর বিষয়টি নিশ্চিত করে জানান, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী ১৭ মার্চ বসুরহাট পৌরসভায় বিভিন্ন কর্মসূচির অনুমতি চেয়েছিলেন মেয়র কাদের মির্জা। কিন্তু বিভিন্ন কারণে বাইরে জনসমাগমমূলক অনুষ্ঠানের আয়োজন থেকে তাকে বিরত থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে।  

চিঠিতে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বসুরহাট পৌরসভা কর্তৃক আগামী ১৭ মার্চ (বুধবার) বর্ণাঢ্য র‌্যালি, বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।  

জেলা পুলিশের বিশেষ শাখার গত ১৪ মার্চ ২৭৪৭ নম্বর স্মারক সূত্র উল্লেখ করে বলা হয়, কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের বিবদমান দুই পক্ষের মধ্যে রাজনৈতিক অস্থিরতা বিরাজমান থাকায় জাতির জনকের জন্মদিনে জনসমাগমে পুনরায় বিবাদ ও সংঘাত সৃষ্টিসহ আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা করা হয়েছে।

একই তারিখে জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার স্বাক্ষরিত ৩৪৮৫ নম্বর স্মারক সূত্রে উল্লেখ করা হয়, সাম্প্রতিককালে দেশে কোভিড-১৯ সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জনসমাগম এড়িয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে অত্যাবশ্যকীয় নয় এমন জনসমাগম ও সামাজিক অনুষ্ঠান আয়োজনে নিরুৎসাহিত করা হয়েছে। তবে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে ঘরোয়াভাবে অনুষ্ঠান করা যেতে পারে।  

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।