ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

পানির দাম বৃদ্ধি নয়, ওয়াসার দুর্নীতি বন্ধের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, জুন ৪, ২০২১
পানির দাম বৃদ্ধি নয়, ওয়াসার দুর্নীতি বন্ধের দাবি

ঢাকা: ওয়াসার পানির দাম বৃদ্ধি নয়, দুর্নীতি ও লুটপাট বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) ঢাকা মহানগর শাখা।

আগামী ২১ জুন স্থানীয় সরকার মন্ত্রণালয় অভিমুখে বিক্ষোভ ও স্মারকলিপি পেশ কর্মসূচির সমর্থনে শুক্রবার (৪ জুন) বিকেলে সেগুনবাগিচা-বিজয়নগর এলাকায় পথসভা ও গণসংযোগ থেকে এ দাবি জানানো হয়।

বাসদ ঢাকা মহানগরের সদস্য সচিব জুলফিকার আলীর নেতৃত্বে পথসভা, লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসূচিতে উপস্থিত ছিলেন ইমান হোসেন খোকন, মাঈন উদ্দিন, আনোয়ার হোসেন, হাবিবুর রহমান, শরিফুল হাসান দিদার প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ঢাকা ওয়াসা ১৯৬৩ সালে প্রতিষ্ঠিত হয়েছিল নগরবাসীকে সুপেয় পানি সরবরাহের একটি সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে। কিন্তু কালের পরিক্রমায় প্রতিষ্ঠানটি মুনাফালোভী বাণিজ্যিক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। তার ধারাবাহিকতায় বর্তমান সরকার গত ১৩ বছরে ১৪ বার পানির দাম বৃদ্ধি করলো। আর এই জনদুর্ভোগ বাড়ানোর ক্ষেত্রে দুর্নীতিবাজ ওয়াসা এমডির কারসাজি মুখ্য ভূমিকা পালন করছে। সরকার সব নিয়ম-নীতি ভেঙে তাকসিম এ খানের মতো দুর্নীতিবাজকে ওয়াসার এমডি হিসেবে ৯ বার মেয়াদ বৃদ্ধি করেছে।

সমাবেশে থেকে নেতৃবৃন্দ ওয়াসার পানির দাম বৃদ্ধি নয়, দুর্নীতি লুটপাট বন্ধের দাবিতে ২১ জুন স্থানীয় সরকার মন্ত্রণালয় অভিমুখে বিক্ষোভ ও স্মারকলিপি পেশ কর্মসূচি সফল করার জন্য ঢাকাবাসীর প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, জুন ০৪, ২০২১
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।