ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

ভোট, ভাত ও সুরক্ষার অধিকার আদায়ে বিক্ষোভ সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২১
ভোট, ভাত ও সুরক্ষার অধিকার আদায়ে বিক্ষোভ সমাবেশ ভোট, ভাত ও সুরক্ষার অধিকার আদায়ে বিক্ষোভ সমাবেশ। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ভোট, ভাত ও সুরক্ষার অধিকার আদায়সহ করোনা মহামারিতে পুঁজিবাদী শাসনের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কাস পার্টি।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আয়োজনে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, এই সরকার নির্বাচনকে যেমন তামাশায় পরিণত করেছে, তেমনি গণটিকাও গণতামাশার একটি অংশ হয়ে উঠেছে। দেশে কোভিডের টিকা প্রয়োজন কোটির হিসাবে কিন্তু আমরা এখনো লাখের হিসাবে পড়ে আছি। আর গণটিকা নিতে গিয়ে গণহারে সংক্রমণের আশংকা দেখা দিয়েছে। বিশেষ করে ইউনিয়ন পর্যায়ে টিকা নিয়ে অনেক দুর্নীতির চিত্র আমরা দেখেছি। স্থানীয় নেতাকর্মীরা নিজের আত্মীয়-স্বজন এবং টাকার বিনিময়ে টিকা বিক্রি পর্যন্ত করেছেন।

তিনি বলেন, করোনা পরিস্থিতির মধ্যে দেশের মানুষের কাছে যদি প্রণোদনা সঠিকভাবে পৌঁছানো যেত তাহলে দেশের মানুষের কষ্ট অনেকটাই লাঘব হতো। কিন্তু সরকারের প্রণোদনা সাধারণ মানুষের কাছে নয় বরং নেতাকর্মীদের পকেটে ঢুকেছে।

সর্বশেষ পরীমনি ইস্যুতে তিনি বলেন, পরীমনি দেশের একজন স্বনামধন্য নায়িকা। তার বিরুদ্ধে যদি কোনো অভিযোগ থাকে তবে যথাযথ ব্যবস্থা নেওয়া উচিত। এসব অভিযোগ তদন্ত করে দেখা উচিত। কিন্তু এভাবে হয়রানি করা উচিত নয়। তিনি দেশের একজন আইডল। তাকে ন্যূনতম সম্মানটুকু আমাদের করা উচিত।

বিশিষ্ট ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজল বলেন, মানুষ কিছু লিখতে পারেনা। মানুষ কিছু বলতে পারেনা। কিছু লিখলেই তার ওপরে চাপিয়ে দেওয়া হয় ডিজিটাল মামলা। সত্য মিথ্যা যাচাই না করার আগেই এ মামলায় গ্রেফতার হন আসামি। এছাড়া গুম হওয়া খুব স্বাভাবিক ব্যাপার এখন। তাই খুব দ্রুত এই ডিজিটাল নিরাপত্তা আইনের ধারা পরিবর্তন হওয়া উচিত।

সমাবেশে সংগঠনের অন্যান্য নেতা কর্মীরাও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২১
এইচএমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।