ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

‘জাতীয় সংসদ ব্যবসায়ীদের ক্লাবে পরিণত হয়েছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২১
‘জাতীয় সংসদ ব্যবসায়ীদের ক্লাবে পরিণত হয়েছে’ ছবি: শাকিল আহমেদ

ঢাকা: চাল, তেল, চিনি, গ্যাসসহ নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তোলার আহ্বান জানিয়েছে জাতীয় মুক্তি কাউন্সিল।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশে এ আহ্বান জানান দলটির নেতারা।

জাতীয় মুক্তি কাউন্সিলের সম্পাদক ফয়জুল হাকিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন ফেডারেশনের (টাফ) কেন্দ্রীয় সদস্য দেলোয়ার হোসেন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন সভাপতি মিতু সরকার ও জাতীয় মুক্তি কাউন্সিল, ঢাকার সংগঠক হেমন্ত দাস।

সমাবেশের সভাপতি ফয়জুল হাকিম বলেন, চাল, তেল, চিনি, গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি হয়ে জনগণের জীবন আজ বিপর্যস্ত। করোনা অতিমারিতে কাজ হারিয়ে, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধিতে দিশেহারা এই জনগণের জীবন নিয়ে জাতীয় সংসদে কোনো আলোচনা বিতর্ক  হয় না। কেননা এই জাতীয় সংসদের অধিকাংশই হচ্ছেন ব্যবসায়ী। সরকার এই ব্যবসায়ীদের খেদমত করেই চলেছে। আর জাতীয় সংসদ পরিণত হয়েছে ব্যবসায়ীদের ক্লাবে।

ফয়জুল হাকিম আরও বলেন, লুটেরা সন্ত্রাসী দুর্নীতিবাজ শাসকশ্রেণির সরকারের ফ্যাসিবাদী শাসন উচ্ছেদে ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তুলে শ্রমিক, কৃষক, জনগণের সরকার কায়েম করতে হবে।

বাংলাদেশ ট্রেড ইউনিয়ন ফেডারেশনের (টাফ) কেন্দ্রীয় সদস্য দেলোয়ার হোসেন সরকারের সমালোচনা করে বলেন, সরকার উন্নয়ন বলতে মেট্রোরেল বোঝে, পদ্মাসেতু বোঝে কিন্তু কর্মহীন জনগণের কর্মসংস্থান বোঝে না। জনগণের অন্ন বস্ত্র বাসস্থান শিক্ষা চিকিৎসার অধিকার বোঝে না।

মিতু সরকার বলেন, করোনা অতিমারিতে স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় ছাত্রছাত্রীদের শিক্ষাজীবন ধ্বংসের পথে। সরকারের করোনা মোকাবিলার ভুল নীতির কারণে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২১
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।