ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

নৌকার বিজয় ঠেকাতে ঐক্যবদ্ধ আ.লীগ-বিএনপি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২১
নৌকার বিজয় ঠেকাতে ঐক্যবদ্ধ আ.লীগ-বিএনপি সংবাদ সম্মেলন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ সদর উপজেলার বহুলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিজয় ঠেকাতে এবার এক হয়েছে আওয়ামী লীগ ও বিএনপি।  

দলের মনোনীত চেয়ারম্যান প্রার্থী মঞ্জুরুল ইসলামের বিজয় ঠেকাতে বিএনপি নেতা ও স্বতন্ত্র প্রার্থীদের সঙ্গে হাত মিলিয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল বারী তালুকদার।

 
 
শুক্রবার (৫ নভেম্বর) সকালে বহুলী ইউনিয়ন পরিষদ মাঠে আওয়ামী লীগ-বিএনপির চার স্বতন্ত্র প্রার্থী সংবাদ সম্মেলনের মাধ্যমে একজোট হওয়ার ঘোষণা দেন।  

প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী গাজী আব্দুল বারী তালুকদার, বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থী রুহুল আমিন, বিএনপি স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা ফরহাদ হোসেন শেখ, স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা সালেহ মাহমুদ মিঞা বাবু।

সংবাদ সম্মেলেনে নৌকার প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীদের পোস্টার ছিঁড়ে পুড়িয়ে ফেলা, সমর্থকদের মারধর ও ভোটারদের ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ আনা হয়। এ সময় ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান সহ-সভাপতি ফিরোজ আলম, জেলা বিএনপির অর্থ সম্পাদক ফিরোজ মাহমুদ, ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি তোফাজ্জল হোসেন রোকনসহ আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

এদিকে রাজনৈতিক মতাদর্শ ভুলে বিএনপি প্রার্থীদের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে নৌকার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করার বিষয়টি নিয়ে আওয়ামী লীগের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। বিএনপি সরাসরি নির্বাচনে অংশ না নিলেও স্বতন্ত্র প্রার্থী হয়েছেন দলটির একাধিক নেতা। আওয়ামী লীগের বিদ্রোহী গ্রুপের সমর্থন নিয়ে তারা নির্বাচনী বৈতরণী পার হওয়ার চেষ্টা করছে বলে অনেকেই মনে করছে।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মঞ্জুরুল ইসলাম বলেন, এ ইউনিয়নে নৌকার পক্ষে ব্যাপক সাড়া জেগেছে। নৌকার নিশ্চিত বিজয়কে ঠেকাতে বিএনপির তিন প্রার্থী ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এক হয়ে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এখনও বোঝা যাচ্ছে না তাদের চারজনের মধ্যে মূল প্রার্থী কে। বিএনপি মূলত কতিপয় আওয়ামী লীগের বিপথগামী নেতাকর্মীদের কাঁধে ভর করে বিজয়ী হওয়ার চেষ্টা করছে।  

এদিকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী দলের জেলা কমিটির বহিষ্কৃত নেতা আব্দুল বারী তালুকদার বলেন, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য আমরা চার প্রার্থী ঐক্যবদ্ধ হয়েছি। চারজনেই প্রতিদ্বন্দ্বিতা করছি। সুষ্ঠু নির্বাচনে যে বিজয়ী হবে তাকে আমরা মেনে নেব। আওয়ামী লীগ প্রার্থী যাতে কারচুপির মাধ্যমে বিজয় ছিনিয়ে নিতে না পরে সেজন্য আমরা এক হয়েছি।  

বহুলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সেলিম রেজা বলেন, এখানে নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। এ কারণে নৌকার বিরোধীরা আওয়ামী লীগের দু-একজনকে সঙ্গে নিয়ে মিথ্যাচার করে বেড়াচ্ছে। দলের যে সব নেতা নৌকার বিরুদ্ধে রয়েছে থানা আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী তাদের তালিকা তৈরি করা হচ্ছে।

সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আব্দুস সাত্তার শিকদার বলেন, বিএনপি নেতাদের সঙ্গে নিয়ে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা আব্দুল বারি তালুকদার নৌকার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন বলে শুনেছি। আওয়ামী লীগের যেসব নেতা ওই সংবাদ সম্মেলনে অংশ নিয়ে নৌকার বিরুদ্ধে অবস্থান নিয়েছে তাদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।