ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

এবার ক্ষমা চাইলেন আলাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
এবার ক্ষমা চাইলেন আলাল

ঢাকা: ভারতে চিকিৎসাধীন বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ক্ষমা চেয়েছেন।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকালে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান মোয়াজ্জেম হোসেন আলালের ক্ষমা চাওয়ার একটি বার্তা গণমাধ্যামে পাঠিয়েছেন।

ওই বার্তায় আলাল বলেন, আমি প্রিয় স্বদেশ ভূমি থেকে হাজার মাইল দূরে জীবন সংকটে চিকিৎসাধীন অবস্থায় আছি। আমার শরীরে একটি গুরুতর সার্জারি হয়েছে। সংগত কারণেই সব দুঃসংবাদ থেকে পরিবার আমাকে দূরে রেখেছে। তারপরও বিলম্বে আমি জেনেছি অতীতে আমার একটি বক্তব্য বেশ বিতর্কের জন্ম দিয়েছে।

দীর্ঘ ৪৯ বছরের রাজনৈতিক জীবনে জ্ঞাতসারে কিংবা ইচ্ছাকৃত কারো সম্মান, অনুভূতি, বিশ্বাসে আঘাত করিনি। তবুও মানুষ হিসেবে আমিতো ভুলের ঊর্ধ্বে নই।

তাই বলছি কোনো অসতর্ক মুহূর্তের কথা কিংবা বক্তব্যে যারা কষ্ট পেয়েছেন, আঘাতপ্রাপ্ত হয়েছেন অনুভূতিতে, তাদের সবার কাছে আমি ক্ষমাপ্রার্থী। একইসঙ্গে ওই বক্তব্য আমি প্রত্যাহার করছি। ভালো থাকুক আমার প্রিয় স্বদেশ, শান্তিপূর্ণ থাকুক বাংলাদেশ।

গক কয়েকদিন ধরে প্রধানমন্ত্রীকে নিয়ে সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের একটি ভিডিও বক্তব্য ফেসবুক ও ইউটিউবে ছড়িয়ে পড়ার পর অনেকেই ক্ষোভ প্রকাশ করেন। তার এই বক্তব্যে সংক্ষুব্ধ হয়ে ঢাকার শাহবাগ থানাসহ দেশের বিভিন্ন থানায় মামলাও হয়েছে।

বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।