ঢাকা, বৃহস্পতিবার, ২৫ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

রাজনীতি

‘দাসত্ব করার জন্য বাংলাদেশ স্বাধীন হয়নি’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২২
‘দাসত্ব করার জন্য বাংলাদেশ স্বাধীন হয়নি’

ঢাকা: কারো দাসত্ব করার জন্য বাংলাদেশ স্বাধীন হয়নি বলে মন্তব্য করেছেন ২০ দলীয় জোটের নেতা, জাগপা সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান।

শনিবার (১ জানুয়ারি) জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার প্রতিষ্ঠাতা, আধিপত্যবাদ বিরোধী সংগ্রামের বীর সেনানী শফিউল আলম প্রধানের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে তার কবরে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ শেষে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে তিনি এ কথা বলেন।

খন্দকার লুৎফর রহমান বলেন, মহান মুক্তিযুদ্ধের অঙ্গীকার বাস্তবায়নে, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব, পতাকা-মানচিত্র রক্ষা, গণতন্ত্র প্রতিষ্ঠায় শফিউল আলম প্রধান আজীবন লড়াই-সংগ্রাম করেছেন। তার প্রদর্শিত পথেই জাগপার নেতাকর্মীদের লড়াই করতে হবে।

তিনি বলেন, শফিউল আলম প্রধানের মতো দেশপ্রেমিক ও সাহসী নেতৃত্ব আজ প্রয়োজন ছিল। মনে রাখতে হবে সংগ্রাম ছাড়া অধিকার প্রতিষ্ঠা হয় না। আপসের চোরা গলিতে গিয়ে অধিকার প্রতিষ্ঠার কথা যারা বলছেন তারা বোকার স্বর্গে বাস করছেন। সুতরাং এ মুহূর্তে ফ্যাসিবাদী শক্তির বিরুদ্ধে আন্দোলন, সংগ্রাম-লড়াই ছাড়া অন্য কোনো বিকল্প পথ খোলা নেই।

এ সময় আরও উপস্থিত ছিলেন- যুব জাগপার আহ্বায়ক মীর আমির হোসেন আমু, শফিকুল হেমান রাজাসহ জাগপা ও যুব জাগপার নেতারা।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa