ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

রাজনীতি

কেবিনে নেওয়া হয়েছিল খালেদা জিয়াকে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২২
কেবিনে নেওয়া হয়েছিল খালেদা জিয়াকে

ঢাকা: রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গোসল করানোর জন্য কেবিনে নেওয়া হয়েছিল।

রোববার (২ জানুয়ারি) দুপুর পৌনে একটার দিকে তাকে ৪২১৯ নম্বর সিসিইউ বেড থেকে ৭২০৫ নম্বর কেবিনে নেওয়া হয় বলে একটি সূত্র বাংলানিউজকে নিশ্চিত করেছে।

তবে, খালেদা জিয়ার কোনো চিকিৎসক কিংবা তার প্রেস উইংয়ের কোনো সূত্র বিষয়টি নিশ্চিত করেনি।

সূত্র জানায়, গত ১৩ নভেম্বর থেকে এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন আছেন খালেদা জিয়া। এ সময় তাকে কেবিনে নেওয়া হয় গোসল করানোর জন্য। গোসল শেষে তাকে আবারও সিসিইউতে নেওয়া হয়। কারণ সিসিইউতে গোসল করার সুযোগ নেই।

গত ২৮ নভেম্বর গুলশানের বাসায় এক সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার চিকিৎসক টিমের সদস্য এফএম সিদ্দিকী জানান, খালেদা জিয়া লিভার সিরোসিসে আক্রান্ত। বাংলাদেশের চিকিৎসায় তার পুরোপুরি সুস্থ হওয়ার কোনো সম্ভাবনা নেই। তবে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য অথবা জার্মানির এডভান্স ট্রিটমেন্ট সেন্টারে নিয়ে চিকিৎসা দিলে তিনি সুস্থ হতে পারেন। এজন্য খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছিল। স্বরাষ্ট্র মন্ত্রণালয় সেই আবেদন পাঠায় আইন মন্ত্রণালয়ে। কিন্তু আইন মন্ত্রণালয় জানিয়েছে দিয়েছে তাকে বিদেশে নেওয়ার আইনি কোনো সুযোগ নেই।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২২
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa