ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

রাজনীতি

ফরিদপুরে আ.লীগের ১৬ নেতাকর্মীকে বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২২
ফরিদপুরে আ.লীগের ১৬ নেতাকর্মীকে বহিষ্কার

ফরিদপুর: ফরিদপুরের মধুখালী উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর বিরোধিতা করে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করায় ১৬ নেতাকর্মীকে দল থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।  

রোববার (২ জানুয়ারি) বিকেলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল হক বকু বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, শুক্রবার (৩১ ডিসেম্বর) মধুখালী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রতন কুমার বিশ্বাস এবং সাধারণ সম্পাদক মো. রেজাউল হক বকু স্বাক্ষরিত এক চিঠিতে ১৬ নেতাকর্মীকে সাময়িক বহিষ্কারের সুপারিশ করে জেলা আওয়ামী লীগের কাছে পাঠানো হয়। তবে এ সাময়িক বহিষ্কারের সুপারিশ নিয়েও অভিযোগ উঠেছে। নির্বাচনের আগ মুহূর্তে অনেকটা গোপনে এ সুপারিশপত্র জেলায় পাঠানো হয়। উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে অনেক নেতাকর্মী ও মিডিয়া যা অবগত নয়।

সাময়িক বহিষ্কৃত ১৬ নেতাকর্মী হলেন- বাগাট ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী-স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক ইউসুফ হোসেন মোল্লা। এছাড়াও আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের বিরোধিতা ও বিপক্ষে নির্বাচন করার অভিযোগে বাগাট ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আছাদুজ্জামান, প্রচার সম্পাদক মুজিবর রহমান শেখ, ক্রীড়া সম্পাদক সুজিত বসু, সদস্য জাহাঙ্গীর হোসেন বাবু এবং ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বাচ্চু সরদার।

জাহাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আক্তার হোসেন, মো. আলী আহম্মাদ, গৌতম বিশ্বাস, যুগ্ম-সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাচ্চু, সিদ্বিশ্বর মজুমদার, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক আব্দুর রউফ মাতুব্বর, যুব ও ক্রীড়া সম্পাদক মো. মনিরুল ইসলাম, সদস্য মো. সোহরাব হোসেন, ৬ নম্বর ওয়ার্ডের সভাপতি মো. সাকাওয়াত হোসেন ও ৭ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক মো. সুজাদুর রহমান।

আগামী ৫ জানুয়ারি উপজেলার জাহাজপুর, বাগাট, কামারখালী, রায়পুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa